গাইবান্ধায় ১৮শ' টোলফোন লাইন বিকল

গাইবান্ধা সদরে দ্বিতীয় দফায় গত একমাস ধরে বিকল হয়ে আছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) ১৮শ' টেলিফোন সংযোগ।

তাজুল ইসলাম রেজা গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2014, 01:25 PM
Updated : 23 Oct 2014, 01:25 PM

কবে নাগাদ টেলিফোন লাইন ঠিক হবে তা নিশ্চিত করে বলতে পারছে না বিটিসিএল কর্তৃপক্ষ।

চলতি বছরের গত ৫ সেপ্টেম্বর প্রথম দফায় এই এক্সচেঞ্জের সকল সংযোগ বিকল হয়ে পড়ে। গত ১৫ সেপ্টেম্বর এক্সচেঞ্জটি মেরামত করা হয়। সাতদিন পর গত ২২ সেপ্টেম্বর পুনরায় টেলিফোন এক্সচেঞ্জটি বিকল হয়ে যায়।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর আলম বলেন,  একমাস থেকে টেলিফোন সংযোগ বিকল হয়ে পড়ে আছে। বিটিসিএল এর অভিযোগ কেন্দ্র থেকে প্রতিনিয়তই বলা হচ্ছে ভালো করার চেষ্টা চলছে। তবে, কবে নাগাদ লাইন সচল হবে তা জানাতে পারছেন না তারা।  

গাইবান্ধা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. কোবাদ আলী সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বলেন, এক মাস ধরে টেলিফোন লাইন বিকল। টেলিফোনে সব রকমের যোগাযোগ বন্ধ রয়েছে তবে মোবাইল ফোনের মাধ্যমে সার্বিক কার্যক্রম সচল রাখা হয়েছে।

শহরের মাস্টারপাড়া এলাকার গ্রাহক মাহমুদুল গণি রিজন জানান, টেলিফোন লাইন বিকল থাকায় প্রবাসী আত্মীয়-স্বজনদের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিটিসিএল অফিসে যোগাযোগ করা হলে লাইন সচলের চেষ্টা চলছে বলে জানান তারা।

গাইবান্ধা বিটিসিএলের সহকারী পরিচালক কফিল উদ্দিন বলেন, কম্পিউটারের সফট্ওয়্যার ক্ষতিগ্রস্ত হওয়ায় এই এক্সচেঞ্জের আওতাধীন ১৮শ' টেলিফোন লাইন বিকল হয়ে রয়েছে।

চায়না থেকে আমদানিকৃত নতুন হার্ডডিক্স না লাগানো পর্যন্ত এই এক্সচেঞ্জের টেলিফোনগুলো সচল হওয়ার আর কোনো সম্ভাবনা নেই বলে জানান তিনি।