প্রশ্নফাঁসে হাবিবুল্লাহ বাহারের কর্মচারী গ্রেপ্তার

উন্মুত্ত বিশ্ববিদ্যালয়ের প্রশ্নফাঁসে জড়িত অভিযোগে রাজধানীর হাবিবুল্লাহ বাহার বিশ্ববিদ্যালয় কলেজের এক কর্মচারীসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2014, 09:16 AM
Updated : 23 Oct 2014, 09:16 AM

এরা হলেন- বাবুল চৌধুরী (৪২), মো. তাজুল ইসলাম (৩২) ও সোহেল মিয়া (২৩)। এদের মধ্যে বাবুল হাবিবুল্লাহ বাহার কলেজের পরিচ্ছন্নতা কর্মী।

গোয়েন্দা পুলিশের উপকমিশনার মো. মাসুদুর রহমান বলেন, বুধবার সকালে বাংলামটর থেকে সোহেলকে গ্রেপ্তার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে তাজুলকে কাকরাইল এবং বাবুলকে শান্তিনগর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, সোহেল মিয়া গত ১৫ অক্টোবর ‘বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটি’ নামে ফেইসবুকে একটি গ্রুপ খুলে তার মোবাইল নম্বর দিয়ে জানায়-বাউবির এইচএসসি পরীক্ষা ২০১৩ এর বাংলা দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র পরীক্ষার দিন সকালে তার সঙ্গে যোগাযোগ করলে পাওয়া যাবে।

বাউবি কর্তৃপক্ষ এ সংক্রান্ত একটি অভিযোগ পুলিশ সদরদপ্তরে পাঠায়। ওই অভিযোগের তদন্তে নেমে পুলিশ প্রথমে সোহেলকে এবং পরে অন্য দুজনকে গ্রেপ্তার করে বলে উপকমিশনার মাসুদুর রহমান জানান।

তিনি বলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাজুল পুলিশকে বলেছে, হাবিবুল্লাহ বাহার কলেজের কর্মচারী বাবুল তাকে প্রশ্ন সরবরাহ করতো। সে তার কাছ থেকে প্রশ্ন কিনে নিতো।”