খাগড়াছড়িতে তিন সংগঠনের অবরোধ

পুলিশের অস্ত্র খোয়া যাওয়ার ঘটনায় ‘ধরপাকড়’ বন্ধ ও আটকদের মুক্তির দাবিতে খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত তিন সংগঠনের আধাবেলা অবরোধ চলছে।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2014, 04:34 AM
Updated : 22 Oct 2014, 04:34 AM

বুধবার বেলা ১২টা পর্যন্ত এ কর্মসূচির কারণে পানছড়ি ও দীঘিনালা উপজেলাসহ রঙামাটির বাঘাইছড়ি উপজেলার সঙ্গে খাগড়াছড়ির সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

খাগড়াছড়ির পুলিশ সুপার শেখ মো. মিজানুর রহমান জানান, সকাল থেকে কোথাও কোনো বিশৃঙ্খলার খবর তারা পাননি।

নাশকতা এড়াতে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে আইন-শৃঙ্খলা বাহিনীর টহল বাড়ানো হয়েছে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান দীঘিনালা থানার ওসি শাহাদাৎ হোসেন টিটু।

‘গণতান্ত্রিক যুব ফোরাম’, ‘পাহাড়ি ছাত্র পরিষদ’ ও ‘হিল উইমেন্স ফেডারেশন’ এর কর্মীরা সকালে দুই সড়কের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে বিক্ষিপ্তভাবে পিকেটিং করেন। 

মঙ্গলবার বিকেলে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে এ অবরোধের ঘোষণা দেওয়া হয়।

পুলিশ সুপার মিজানুর জানায়, চলতি মাসের শুরুতে পানছড়ির কুড়াদিয়াছড়ায় দুর্গাপূজার মণ্ডপে পুলিশের নায়েক লক্ষ্মীরাম চাকমার সাব মেশিনগান হারিয়ে যায়। এ ঘটনায় সন্দেহভাজন ছয়জনকে আটক করে পানছড়ি থানা পুলিশ।

অবরোধকারীদের অভিযোগ, প্রশাসন অস্ত্র হারানোর ঘটনা ‘সাজিয়ে’ ইউপিডিএফ ও সহযোগী সংগঠনের উপর চাপ সৃষ্টি করতে চাইছে। এর অংশ হিসাবেই ‘ধরপাকড়’ চলছে।

আটক ছয়জন হলেন- উপজেলার তারাবন ছড়া এলাকার নবীন চন্দ্র কারবারী পাড়ার সুসময় চাকমা (৪২), কলাবাগান এলাকার সুখময় চাকমা (৪৫), সুপারি বাগান এলাকার গণমিত্র চাকমা (১৮), শান্তিপুর এলাকার জুনান চাকমা, যৌথখামার এলাকার লাসাই মারমা (৩০) ও মানিক্য পাড়া এলাকার সাগরিকা চাকমা।