সাত হাজার ইয়াবাসহ মিয়ানমারের ৯ নাগরিক আটক

কক্সবাজারের টেকনাফে ৭ হাজার ইয়াবাসহ মিয়ানমারের পাঁচ নাগরিক ও তাদের সঙ্গে থাকা চার শিশুকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) -এর টহলরত সদস্যরা।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2014, 07:02 PM
Updated : 21 Oct 2014, 07:02 PM

মঙ্গলবার সন্ধ্যায় বিজিবি’র দমদমিয়া বিওপির সুবেদার মো. সিরাজুল ইসলাম এর নেতৃত্বে নাফনদীর জাদিমোড়া মোহনায় এ অভিযান চালানো হয় বলে বিজিবি টেকনাফের ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল আবুজার আল জাহিদ জানান।

বিজিবি’র অভিযানে আটকরা হলে, মিয়ানমারের মংডু শহরের এতিলিয়া এলাকার শহিদুল আমীনের স্ত্রী রোকিয়া বেগম (২২), আবদুর রশিদের স্ত্রী দিন নেওয়াজ বেগম (২৫), নরবন্ন এলাকার মৃত আবদুল আমিনের স্ত্রী হামিদা বেগম (৩০), নাটের ডেইল এলাকার মৃত আবু সিদ্দিকের স্ত্রী মিনারা বেগম (২৫), কোনাপাড়া এলাকার আবদুল মালেকের পুত্র আব্দুল খালেক (৩০)।

আটকের সময় রোকিয়া বেগমের সঙ্গে কাউসার বিবি (৪), দিন নেওয়াজ বেগমের সঙ্গে লুৎফরা বিবি (৭), মিনারা বেগমের সঙ্গে হোসনে আরা (৫) ও হারিস বিবি (২) চারশিশুও ছিল।    

বিজিবি কর্মকর্তা আবুজার আল জাহিদ বলেন, “জাদিমোড়া মোহনায় অভিযান পরিচালনা করে একটি কাঠের নৌকাসহ মিয়ানমারের পাঁচ নাগরিক তাদের সঙ্গে চার শিশুকে নিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করছিল। এ সময় তাদেরকে আটক করে তল্লাশি চালিয়ে ৭ হাজার ৩৬ টি ইয়াবা পাওয়া যায়।

“এ ব্যাপারে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশ ও মাদক আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে। তাছাড়া আটকদের থানায় সোপর্দ করা হয়েছে।”