লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তারে আরেকটি পরোয়ানা

হজ ও ইসলাম ধর্ম সম্পর্কে কটূক্তি করার মামলায় সদ্য অপসারিত ডাক  টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে সিরাজগঞ্জের একটি আদালত।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2014, 02:55 PM
Updated : 21 Oct 2014, 02:55 PM

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ আমলী আদালত ৬ এ ইসলামী আন্দোলন বাংলাদেশ সিরাজগঞ্জ জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক আইনুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

আদালতের পেশকার লিটন ভুইয়া জানান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রুবিনা পারভীন বাদীর অভিযোগ আমলে নিয়ে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এর আগে ঢাকার একটি আদালতও লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

নিউ ইয়র্কে গত ২৮ সেপ্টেম্বর এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী বলেন, তিনি হজ ও তাবলিগ জামাতের ঘোর বিরোধী। এতে শ্রমশক্তি ও অর্থের অপচয় হয়।

আবদুল লতিফ সিদ্দিকী। ফাইল ছবি/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

তার ওই বক্তব্য তাৎক্ষণিকভাবে ফেইসবুকসহ সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে আলোচনার ঝড় তোলে। বিএনপি ও হেফাজতে ইসলামসহ কয়েকটি রাজনৈতিক ও ধর্মভিত্তিক সংগঠন এ নিয়ে আন্দোলনে নামার হুমকি দেয়।

এরপর বিভিন্ন জেলায় দুই ডজনের বেশি মামলা হয় লতিফের বিরুদ্ধে। নিজের দলেই নিঃসঙ্গ হয়ে পড়েন তিনি।

এর ধারাবাহিকতায় তাকে মন্ত্রিসভা থেকে অপসারণ করা হয়। এছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলী থেকে অব্যাহতি দেওয়া হয় এবং দলের প্রাথমিক সদস্য পদ থেকে কেন বহিষ্কার করা হবে না তার কারণ দর্শাতে বলা হয়।

কুমিল্লায় মামলা

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে কুমিল্লার আদালতে মঙ্গলবার দুপুরে একটি মামলা হয়েছে।

কুমিল্লার চান্দিনা উপজেলার সালচর গ্রামের বাসিন্দা অ্যাডভোকেট মো. মিজানুর রহমান মামলাটি দায়ের করেন।

কুমিল্লার ৭নং আমলী আদালতের বিচারক জ্যেষ্ঠ বিচারিক হাকিম মিথিলা ইসলাম মামলাটি আমলে নিয়ে চান্দিনা থানার ওসিকে তদন্ত করে আগামী ২৫ জানুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

এর আগে ২ অক্টোবর কুমিল্লার একটি আদালতে সদর উপজেলার বাসিন্দা শাহীন মীর্জাও একই অভিযোগে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।