আইনজীবীর বিরুদ্ধে মামলা করে বিপাকে হিন্দু পরিবার

এক হামলার ঘটনায় আইনজীবীর বিরুদ্ধে মামলা করে হুমকির মুখে পড়েছেন বলে ঢাকার নবাবগঞ্জের এক হিন্দু ব্যবসায়ী পরিবার অভিযোগ করেছেন।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2014, 01:22 PM
Updated : 21 Oct 2014, 01:45 PM

হামলার শিকার স্থানীয় চাল ব্যবসায়ী বকুল করাতী (৪৫) অভিযোগ করেছেন, মামলা তুলে না নিলে তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দিচ্ছেন ওই আইনজীবী।

প্রাণনাশের হুমকির পর গত ১৫ অক্টোবর বকুল নবাবগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন, হামলার পর মামলা করেছেন তার ভাই।

গত ৪ সেপ্টেম্বর নবাবগঞ্জ থানার উত্তর চৌকিঘাটা গ্রামে বকুল করাতীর পৌত্রিক বাড়ি সংলগ্ন জমিতে নির্মাণ করা একটি বাঁধকে কেন্দ্র করে পাশের বাড়ির আইনজীবী বাবুল হোসেনের সঙ্গে বাকবিতণ্ডা হয়।

পরে হিন্দু ওই পরিবারের সদস্যদের ওপর দা-লাঠি নিয়ে হামলা হলে আহত হন বকুল। তিনি নবাবগঞ্জ হাসপাতালে পাঁচদিন চিকিৎসা নেন।

হামলার ঘটনায় ৯ সেপ্টেম্বর বকুলের ভাই মুকুল করাতী নবাবগঞ্জ থানায় আইনজীবী বাবুল, তার বাবা শামসুদ্দিন (৬৫), মা রিজিয়া বেগম (৫৫) ও অজ্ঞাত কয়েকজনকে আসামি করে হত্যাচেষ্টার অভিযোগে মামলা করেন।

মামলায় ১৬ সেপ্টেম্বরে ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন নিয়েই বাবুল মামলা তুলে নিতে হত্যার হুমকি দিচ্ছেন বলে বকুলের অভিযোগ।

তিনি মঙ্গলবার আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের বলেন, আসামিদের জামিন বাতিলের আবেদন করা হলে জ্যেষ্ঠ বিচারিক হাকিম শাহীনুল ইসলাম মামলার তদন্তÍ কর্মকর্তার সঙ্গে দেখা করতে বলেন।

বিচারক বলেছেন, হুমকির অভিযোগে সাধারণ ডায়েরির বিষয়ে আলাদা মামলা হতে পারে।

বিচারক ২৩ নভেম্বর আগামী ধার্য তারিখ পর্যন্ত আসামিদের জামিনও বাড়িয়ে দেন বলে জানান বাদীপক্ষের আইনজীবী মাহবুব হাসান রানা।

বকুল করাতী বলেন, তিনি ও তার পরিবার ওই আইনজীবীর  হুমকির কারণে আতঙ্কে রয়েছেন। কেননা আইনজীবী হওয়ায় আসামির পরিবার এলাকায় খুব প্রভাবশালী।

তবে আসামিপক্ষের আইনজীবী আনোয়ার হোসেন জানান, মামলার বাদী পরিবারকে হুমকি দেওয়ার কোনও ঘটনা ঘটেনি।