নাটোরে নিহতদের পরিবারকে সহায়তার প্রতিশ্রুতি মন্ত্রীর 

নাটোরের বড়াইগ্রামে দুর্ঘটনাস্থল পরিদর্শন করে নিহতদের পরিবারকে এক লাখ টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2014, 08:05 AM
Updated : 21 Oct 2014, 08:05 AM

সোমবার গভীর রাতে দুর্ঘটনাস্থল উপজেলার রেজির মোড়ে যান তিনি।

বনপাড়া মহাসড়ক থানার ওসি ফুয়াদ রুহানী জানান, রাত পৌনে ১২টায় ওবায়দুল কাদের দুর্ঘটনাস্থল রেজির মোড়ে আসেন। দুর্ঘটনা কবলিত বাস দুটি দেখার পর তিনি সড়কে দাঁড়িয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি নিহতদের প্রত্যেক পরিবারকে এক লাখ টাকা করে অনুদান এবং আহতদের বিনামূল্যে সব ধরণের চিকিৎসা সুবিধা দেওয়ার আশ্বাস দেন।

ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, “দুর্ঘটনা তদন্তে গঠিত তদন্ত কমিটিকে তিন কর্ম দিবসের মধ্যেই প্রতিবেদন দিতে হবে। প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

“প্রাথমিকভাবে বলা যায় সড়কের কারণে এই দুর্ঘটনা ঘটেনি। চালকদের দৌরাত্ব্যের কারণে এ ধরণের দুর্ঘটনা ঘটে চলেছে।”

বুয়েটের কালো তালিকায় বনপাড়া-হাটিকুমরুল সড়কের কোন স্থানের নাম উল্লেখ নাই জানিয়ে তিনি আরো বলেন, “তবে আমার মন্ত্রণালয়ের তালিকায় এখানকার কথা উল্লেখ আছে।”

এরপর তিনি আহতদের দেখতে বড়াইগ্রামের বনপাড়ার আমেনা হাসপাতালে যান। আহতদের চিকিৎসার খোঁজখবর নেন। এসময় গুরুতর আহত এক ব্যক্তির সঙ্গে কথা বলে তাকে তাৎক্ষণিক উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন তিনি।

পরে মন্ত্রী গুরুদাসপুরের সিঁধুলি গ্রামে যান। দুর্ঘটনায় নিহত কয়েক ব্যক্তির পরিবারের সঙ্গে কথা বলেন এবং নিহতদের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন তিনি।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন নাটোর-৪ আসনের (গুরুদাসপুর-বড়াইগ্রাম) সাংসদ আব্দুল কুদ্দুস, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) সাংসদ আবুল কালাম আজাদ, রাজশাহী রেঞ্জের ডিআইজি ও নাটোরের জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিঁধুলাই গ্রামে একই পরিবারের ৬ জনের দাফন সম্পন্ন

দুর্ঘটনায় নাটোরের গুরুদাসপুর উপজেলার সিঁধুলাই গ্রামের একই পরিবারের নিহত ছয়জনের দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় সিঁধুলাই সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তাদের দাফন করা হয়।

জানাজায় স্থানীয় সাংসদ আব্দুল কুদ্দুসসহ হাজার খানেক মানুষ অংশ নেয়।