মাটি খুঁড়ে মিলল চোলাই মদ

গাজীপুরের শ্রীপুর উপজেলায় চারটি বাড়ি থেকে মাটির নিচে ড্রামের ভেতর লুকিয়ে রাখা চার হাজার লিটার চোলাই মদ উদ্ধার করেছে পুলিশ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2014, 05:45 AM
Updated : 20 Oct 2014, 05:45 AM
সোমবার সকালের দিকে কাওরাইদ ইউনিয়নের সোনাব গ্রামের এসব বাড়ি থেকে মদ উদ্ধারের পাশাপাশি দুই নারীসহ পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শ্রীপুর মডেল থানার ওসি আবুল কাশেম জানান, গোপন তথ্যের ভিত্তিতে সোমবার ভোর ৪টা থেকে সকাল ৬টা পর্যন্ত ওই এলাকায় অভিযান চালান তারা।

গ্রেপ্তাররা হলেন- সোনাব গ্রামের নিতু বর্মন (৩৫), গোপাল চন্দ্র বর্মন (৬০), রফিক মিয়া (২৮) এবং পলাশ বর্মনের স্ত্রী কাঞ্চন মালা রানী (২৭) ও রমিজ ঢালীর স্ত্রী রানী বেগম (৪৫)। 

মদ তৈরি, বিক্রি ও সংরক্ষণের অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে ওসি কাশেম বলেন, “মদ বিক্রির দুই হোতা মামুন ঢালী ও আতিক ঢালীকে ধরা সম্ভব হয়নি। তারা অভিযানের বিষয়টি টের পেয়ে পালিয়ে যায়।”   

ওসি কাশেম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, অভিযানে আতিকের বাড়ির উঠোনের মাটি খুঁড়ে ১২টি ড্রাম, মামুনের বাড়ি থেকে সাতটি ড্রাম, নিতু বর্মনের বাড়ি থেকে ১২টি ড্রাম, রানীর বাড়ি থেকে নয়টি ড্রামসহ মোট ৪০টি ড্রামে চার হাজার লিটার চোলাই মদ পাওয়া যায়।

“মামুন ও আতিকের সহযোগিতায় এরা দীর্ঘদিন ধরে মদ তৈরি, বিক্রি ও বিভিন্ন এলাকায় সরবারাহ করে আসছিল।”

গ্রেপ্তার পাঁচজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছে পুলিশ।