গিয়েছিলেন কৈফিয়ত চাইতে, ফিরলেন লাশ হয়ে

গাজীপুরের কালীগঞ্জে দুই ভাতিজাকে মারধর করার কৈফিয়ত চেয়ে ফেরার পথে ‘প্রতিপক্ষের হামলায়’ এক ব্যক্তি নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2014, 05:22 AM
Updated : 19 Oct 2014, 05:22 AM

নিহত তফিজ উদ্দিন ফকির (৪৫) উপজেলার শৈলাদি গ্রামের বাসিন্দা।

কালীগঞ্জ থানার এসআই দুলাল চক্রবর্তী জানান, শনিবার রাত সাড়ে ১০টার দিকে ভাতিজাদের মারধরের কৈফিয়ত চেয়ে একই গ্রামের খান বাড়ি থেকে ফেরার পথে মারা যান তফিজ উদ্দিন।

তিনি বলেন, "ফেরার পথে খান বাড়ির লোকজনের হামলায় তফিজ মারা গেছেন বলে তার স্বজনরা অভিযোগ করলেও তিনি হামলায় নাকি অসুস্থ হয়ে মারা গেছে সেটি নিশ্চিত হওয়া যায়নি।"

এলাকাবাসীর বরাত দিয়ে এসআই দুলাল জানান, শনিবার সন্ধ্যা ৭টার দিকে ক্যারম খেলাকে কেন্দ্র করে শৈলাদি গ্রামের খান বাড়ির লোকজনের সঙ্গে ফকির বাড়ির কয়েকজনের সংঘর্ষ হয়। এ সময় খানবাড়ির লোকজনের লাঠির আঘাতে তফিজের ভাতিজা রফিকুল (১৮) ও মামুনসহ (১৭) কয়েকজন আহত হয়।

আহতরা কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

এ ঘটনার ব্যাপারে জানতে চাইতে রাতেই খান বাড়িতে যান তফিজ উদ্দিন ফকির। ফেরার পথে হঠাৎ অসুস্থ হয়ে মারা যান তিনি। 

তবে নিহতের ছোট ভাই বউ রাহেলা বেগম দাবি করেন, ওই সংঘর্ষের কৈফিয়ত চেয়ে সালিশ বসানোর কথা বলে বাড়ি ফিরছিলেন তার ভাসুর তফিজ। ফেরার পথে খান বাড়ির লোকজনের হামলায় তিনি অসুস্থ হন। পরে হাসপাতালে নেওয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম আযাদ তালুকদার বলেন, রোববার সকালে মৃত্যুর কারণ জানতে নিহতের লাশ গাজীপুর সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

"পরিবারের পক্ষ থেকে রোববার সকাল পর্যন্ত মামলা করা না হলেও অভিযুক্তদের আটকের চেষ্টা করছে পুলিশ।"