তারেকের খরচের অর্থ কোত্থেকে আসে: প্রবাসী কল্যাণমন্ত্রী

লন্ডনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের গত পাঁচ বছরের জীবনযাত্রা ও রাজনৈতিক কর্মকাণ্ডের ব্যয়ের উৎস জানতে চেয়েছেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইঞ্জিনিয়ার খোন্দকার মোশাররফ হোসেন।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2014, 05:17 PM
Updated : 18 Oct 2014, 06:07 PM

শনিবার ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ সন্তান শহীদ শেখ রাসেলের ৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে এ প্রশ্ন তোলেন।

ফাইল ছবি

ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, “বিএনপির ওই নতুন নেতা জেলের ভয়ে লন্ডনে আছেন। তার বাবার মৃত্যুর সময় আমাদের ছেঁড়া গেঞ্জি ও ভাঙা স্যুটকেস দেখানো হয়েছিল।

“বিএনপির ওই নতুন নেতা গত পাঁচ বছর ধরে লন্ডনে থেকে নানা ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। সেখানে তিনি কোনো চাকরি-বাকরি করেন বলেও জানি না। বিএনপির নতুন নেতার টাকার উৎস কোথায়?” 

তিনি বলেন, “এ জাতীয় লোক দেশের হাল ধরলে আমাদের জাতীয় জীবনে অন্ধকার নেমে আসবে।”

দুপুরে ফরিদপুর জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শহীদ মিনারে পিয়াস করিমের লাশ নেওয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, শহীদ মিনারে পিয়াস করিমের লাশ নেওয়ার অর্থ হলো দেউলিয়াপনা। বাঙালি জাতির সেই দেউলিয়াপনার অবস্থা এখনো হয়নি।

তিনি বলেন, “পিয়াস করিমের নাম আগে আমরা শুনিনি। পরে জানলাম, তিনি নাকি বিএনপির নেতা এবং মধ্যরাতে টক শো করে বেড়ান। মধ্যরাতে পুলিশ ও চোর ছাড়া কেউ জেগে থাকে না। রাত ১২টার পর যাদের বুদ্ধি খোলে, তারা হয় চোরের দোসর, না হয় পুলিশের দোসর।

“যে শহীদ মিনারে কয়েক দিন আগে আমরা ভাষাসৈনিক মতিনকে শ্রদ্ধা জানিয়েছি, সেখানে পিয়াস করিমকে নেওয়ার অর্থ হলো দেউলিয়াপনা। কিন্তু বাঙালি জাতির সেই দেউলিয়াপনার অবস্থা এখনো হয়নি।”

সভায় সভাপতিত্ব করেন ফরিদপুরের জেলা প্রশাসক সরদার সরাফত আলী। অন্যদের মধ্যে বক্তৃতা করেন পুলিশ সুপার জামিল হাসান, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য এস এম নূরুন্নবী, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী জায়নুল আবেদিন।