চট্টগ্রামে ‘চ্যানেল আই উৎসব’

পনের বছর শেষে ষোলতে পা দেয়া উপলক্ষে চট্টগ্রামে উৎসবের আয়োজন করেছে বেসরকারি টেলিভিশন চ্যানেল আই।  

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2014, 04:01 PM
Updated : 17 Oct 2014, 04:01 PM

শুক্রবার সকালে নগরীর ডিসি হিলে দিনব্যাপী ‘চ্যানেল আই’ উৎসবের উদ্বোধন করেন কৃষি ও গণমাধ্যম ব্যক্তিত্ব এবং চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

উৎসব উপলক্ষে ডিসি হিল প্রাঙ্গনে জৈব কৃষি মেলারও আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শাইখ সিরাজ বলেন, “একটি টেলিভিশন চ্যানেল কখনোই শুধু বিনোদনের বাক্স নয়। বাংলাদেশের মত উন্নয়নশীল দেশে এটি উন্নয়নের নতুন দিগন্ত উন্মোচন করতে পারে।

“বাংলাদেশের আকাশ এত উন্মুক্ত যে বিশ্বের অন্যান্য দেশের চ্যানেল এখানে দেখা যায়। কিন্তু অন্য দেশে আমাদের দেশিয় চ্যানেলগুলো দেখায় না। এতে আমরা পিছিয়ে যাচ্ছি।”

তিনি বলেন, “বিশ্বের মানুষ বাংলাদেশকে চেনে লড়াকু মানুষের দেশ হিসেবে। অনেক ঝড়, প্রাকৃতিক দুর্যোগ, জলোচ্ছ্বাসের পরও আমরা বার বার সব বাধা পেরিয়ে জেগে উঠি।”

উৎসব উপলক্ষে বিকালে ডিসি হিলে সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম ক্লাবের সভাপতি এস এম আবু তৈয়ব, চট্টগ্রাম টিভি জার্নলিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শামসুল হক হায়দরী, চ্যানেল আইয়ের চট্টগ্রাম ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ, হালদা গবেষক অধ্যাপক মনজুরুল কিবরীয়া প্রমুখ।

এর আগে চ্যানেল আই চট্টগ্রাম কার্যালয়ের আয়োজনে বর্ষপূর্তি উপলক্ষে হালদায় মা-মাছ অবমুক্তকরণ, সাইকেল র‌্যালি, মাদক বিরোধী র‌্যালিসহ ১২ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়।