চট্টগ্রাম পুলিশের ‘আকস্মিক’ তল্লাশি অভিযান

চট্টগ্রামের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তল্লাশি চৌকি বসিয়ে অভিযান চালিয়েছে পুলিশ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2014, 03:47 PM
Updated : 17 Oct 2014, 03:47 PM

শুক্রবার সন্ধ্যা ছয়টা থেকে রাত ৯টা পর্যন্ত পতেঙ্গা, বন্দর টিলা, ইপিজেড মোড়, সল্টগোলা ক্রসিং, নিমতলা বিশ্বরোড, আগ্রাবাদ, দেওয়ানহাট মোড়, কাজীর দেউড়ি, জামালখানসহ নগরীর প্রায় সব গুরুত্বপূর্ণ মোড়েই পুলিশকে যানবাহনে তল্লাশি চালাতে দেখা গেছে।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, অবৈধ যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, মাদক পরিবহন বন্ধ ও ছিনতাইকারীদের ধরতে ‘নিয়মিত’ তল্লাশি চালানো হয়।

এর আগে বিকালে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার বন্দরনগরীর ১৬টি থানা এলাকায় তল্লাশি চালানোর নির্দেশ দেন।

পুলিশের জনসংযোগ কর্মকর্তা অতিরিক্ত পুলিশ কমিশনার হাছান চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কমিশনারের নির্দেশে নগরীর প্রতিটি থানায় এ তল্লাশি চালানো হচ্ছে।

“অর্তকিত হলেও এটা রুটিন তল্লাশি।”

তল্লাশির সময় বিমান বন্দর সড়কের বন্দর আবাসিক এলাকায় (অফিসার্স কলোনি) একটি সিএনজিচালিত অটোরিকশার এক যাত্রীকে এক হাজার ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) মনজুর মোরশেদ বলেন, অভিযানে বিভিন্ন পয়েন্টে প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া চলাচলকারী মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিকশা পাওয়া গেছে।

“এসব যানবাহনের বিরুদ্ধে ট্রাফিক আইনে মামলা করা হয়েছে। সাপ্তাহিক বন্ধের দিনে কাগজপত্রবিহীন গাড়ির চালক, মাদক বহনকারী বা ছিনতাইকারীরা অপ্রস্তুত থাকবে। তাই তল্লাশি চালানো হয়।”

এডিসি মনজুর মোরশেদ বলেন, নিয়মিত তল্লাশির অংশ হিসেবেই এটা করা হয়েছে।