শিক্ষা নিয়ে ‘অবমাননাকর’ বক্তব্যের প্রতিবাদ

শিক্ষা ব্যবস্থা, শিক্ষক ও মেধাবী শিক্ষার্থীদের বিরুদ্ধে ‘অবমাননাকর’ বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ কারিগরী শিক্ষক সমিতি ফেডারেশন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2014, 02:54 PM
Updated : 17 Oct 2014, 02:54 PM

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনের মানববন্ধন কর্মসূচি থেকে এ প্রতিবাদ জানানো হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ফেডারেশেনের বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত গোলটেবিল বৈঠকে কয়েকজন বক্তা ২০১০ সালের জাতীয় শিক্ষানীতির সাফল্যকে বিতর্কিত করে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য দিয়েছেন।

“একই সাথে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের ‘মাকাল ফল’ বলে অভিহিত করা হয়েছে।”

মানববন্ধনে সমিতির সভাপতি অধ্যক্ষ এমএ সাত্তার বলেন, নিয়ম মেনেই শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয় এবং ফলাফল প্রকাশ করা হয়ে থাকে।

তিনি বলেন, পরীক্ষা পদ্ধতি, জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে এ ধরনের ঢালাও মন্তব্য করে মূলত তারা শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে।

ঢালাও বক্তব্য বক্তব্য প্রত্যাহার করে বক্তারা নিঃশর্ত ক্ষমা প্রার্থণা না করলে তাদের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেওয়া হয়।

বেলা ১২টা পর্যন্ত চলা মানববন্ধনে বক্তব্য রাখেন ফেডারেশন নেতা মো. শাহজাহান, ফরিদ উদ্দিন, অধ্যক্ষ মোস্তফা চৌধুরী, বাবু হিরেন্দ্র নাথ মৃধা, শাহীন আক্তার ও প্রকৌশলী শামীম কায়সার।