নিয়োগপত্র নিয়ে ফেরা হল না যুবকের

চাকরির নিয়োগপত্র পেয়ে বাড়ি ফিরছিলেন যশোরের আবু বকর জিল্লু। ট্রেনের টিকিট কেনার সঙ্গতি না থাকায় ছাদটাকেই বেছে নিয়েছিলেন। তবে তার আর বাড়ি ফেরা হয়নি।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2014, 08:02 AM
Updated : 17 Oct 2014, 08:02 AM

গাজীপুরে রেললাইনের পাশ থেকে শুক্রবার সকালে পুলিশ তার লাশ উদ্ধার করেছে। তারা বলছে, ছিনতাইকারীর ধাক্কায় ট্রেনের ছাদ থেকে পড়ে তার মৃত্যু হয়েছে।

জিল্লু (২৪) যশোরের শার্শা উপজেলার শালকোনা গ্রামের মশিয়ার রহমানের ছেলে। তিনি কলারোয়া শেখ আমানউল্লাহ ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগে সম্মান শেষ বর্ষের ছাত্র ছিলেন।

টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির এএসআই মো. জিয়াউর রহমান জিয়া জানান, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে গাজীপুর সিটি করপোরেশন এলাকার ধীরাশ্রম রেলস্টেশনের দক্ষিণের আউটার সিগন্যালের কাছ থেকে ওই যুবকের লাশ উদ্ধার করা হয়।

"জিল্লুর মাথা ফাঁটা ছিল। উদ্ধারের সময় লাশের সঙ্গে বেসরকারি একটি কোম্পানির বিক্রয় প্রতিনিধি হিসেবে নিয়োগপত্র ও বিভিন্ন বোর্ড পরীক্ষার সনদ পাওয়া গেছে।"

নিহতের মামাতো ভাই ইমরান হোসেন জানান, গত ১৪ অক্টোবর গ্রামের বাড়ি থেকে জিল্লু ও তার বন্ধু একই কলেজের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র জাহাঙ্গীর আলম (২৪) ‘প্রাণ’ কোম্পানির নিয়োগ পরীক্ষায় অংশ নিতে ঢাকায় যান।

ওই পরীক্ষায় তারা দুজনেই যশোর জেলার জন্য বিক্রয় প্রতিনিধি হিসাবে নির্বাচিত হয়ে নিয়োগ পান।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে তারা দুজন ঢাকার বিমানবন্দর স্টেশন থেকে চিত্রা এক্সপ্রেস ট্রেনে চড়ে যশোরের উদ্দেশ্যে রওনা দেন। সঙ্গে টাকা কম থাকায় দুই বন্ধু ট্রেনের ছাদে চড়ে বাড়ি ফিরছিলেন।

পথে ধীরাশ্রম এলাকায় রাত পৌনে ৯টার দিকে ট্রেনের ছাদে কয়েক ছিনতাইকারী তাদের সঙ্গে থাকা মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেয়। এ সময় জিল্লু বাধা দিলে ছিনতাইকারীরা জিল্লুকে ট্রেনের ছাদ থেকে ধাক্কা মেরে নিচে ফেলে দেয়।

ঘটনার পর জাহাঙ্গীর পরের ধীরাশ্রম স্টেশনে নেমে ঘটনাটি জিল্লুর স্বজন ও স্টেশন মাস্টারকে জানান।

পরে রেলওয়ে পুলিশ তাকে সেখানে রাতে আটকে রাখেন এবং শুক্রবার সকালে ধীরাশ্রম এলাকায় অভিযান চালিয়ে জিল্লুর লাশ উদ্ধার করে।