বাঘের চামড়াসহ ছয় ‘পাচারকারী’ গ্রেপ্তার

সুন্দরবন থেকে শিকার করে নিয়ে আসা দুটি রয়েল বেঙ্গল টাইগারের চামড়া ও দশটি গুলিসহ ছয় ‘পাচারকারীকে’ গ্রেপ্তার করেছে র‌্যাব।

সাতক্ষীরা প্রতিনিধিবাগেরহাট ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2014, 05:15 AM
Updated : 17 Oct 2014, 11:55 AM

বৃহস্পতিবার গভীর রাতে সাতক্ষীরা জেলার সদর উপজেলার ইটাগাছি সংগ্রাম টাওয়ারের সামনে থেকে র‌্যাব-৮ এর সদস্যরা চামড়াসহ তাদের গ্রেপ্তার করে।

বাঘের চামড়া দুটি প্রায় নয় ফুট লম্বা এবং চার ফুট চওড়া।

গ্রেপ্তাররা হলেন- খুলনার ডুমুরিয়া উপজেলার কেচোড়ি গ্রামের মোখলেস গাজীর ছেলে মো. গাজী সেলিম (৩৫), সাতক্ষীরার আশাশুনি উপজেলার দরগাপুর গ্রামের মহিউদ্দিন আহমেদের ছেলে শেখ বখতিয়ার উদ্দিন (৪২), খুলনার কয়রা উপজেলার চান্নিরচক গ্রামের ওয়াজেদ আলী গাজীর ছেলে মো. রবিউল ইসলাম (৩৫), একই উপজেলার মহারাজপুর গ্রামের শাহজাহান আলী গাজীর ছেলে মো. গাজী মোস্তাফিজুর রহমান (৩৬), খুলনার পাইকগাছা উপজেলার রাঢ়ুলি গ্রামের মোহম্মদ আলী সানার ছেলে ফারুক সানা (৪৮) এবং একই উপজেলার সাহাপাড়া গ্রামের সেকেন্দার আলী গাজীর ছেলে গাজী মো. আমিরুল ইসলাম (২৫)।

র‌্যাব-৮ এর উপঅধিনায়ক মেজর আদনান কবির শুক্রবার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ১১টার দিকে সাতক্ষীরার সদর উপজেলার ইটাগাছি সংগ্রাম টাওয়ারের সামনে থেকে ওই চামড়া ও গুলিসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়।

“দুটি চামড়ার মধ্যে একটি সম্প্রতি শিকার করা; অন্যটি বেশ পুরনো।”

গ্রেপ্তার ছয়জনের কাছ থেকে দুটি নিবন্ধনহীন মোটরসাইকেল, ছয়টি মোবাইল ফোন ও ১২টি সিম জব্দ করা হয়েছে বলে জানান তিনি।

মেজর আদনান বলেন, “এরা অনেক দিন ধরেই সুন্দরবনে বাঘ শিকার করে চামড়া পাচার করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।”

শুক্রবার দুপুরে ছয় ‘পাচারকারীকে’ সাতক্ষীরার সদর থানায় হস্তান্তরের পর র‌্যাব-৮ এর উপসহকারী পরিচালক (ডিএডি) মাহবুবুর রহমান অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দুটি মামলা করেছেন।