চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ একজন গুলিবিদ্ধ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন গুলিবিদ্ধ হয়েছেন, যিনি ডাকাত দলের সদস্য বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2014, 05:31 AM
Updated : 1 Oct 2014, 05:31 AM

মঙ্গলবার গভীর রাতে উপজেলার বড় হাতিয়া এলাকায় এ ঘটনায় দুই কর্মকর্তাসহ পুলিশের চার সদস্য আহত হয়েছেন বলে লোহাগাড়া থানার এসআই মো. সোলাইমান জানিয়েছেন।

পুলিশ কর্মকর্তাদের দাবি, মো. নাজিম (৩০) ও মো. মনির (৩২) নামের দুই ‘ডাকাতকে’ গ্রেপ্তারের পর তাদের নিয়ে অস্ত্র উদ্ধারে গেলে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

গুলিবিদ্ধ নাজিম উপজেলার বড় হাতিয়া ইউনিয়নের মধ্যম চাক্তির আলী গ্রামের এবং মনির দক্ষিণ চাক্তির আলী গ্রামের বাসিন্দা।

ওই ঘটনায় এসআই নুরুল ইসলাম, কনস্টেবল মো. দিদার ও তিনি নিজেসহ পুলিশের চার সদস্য আহত হয়েছেন বলে এসআই সোলাইমান জানান।

আহত নাজিমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

‘বন্দুকযুদ্ধের’ পর পুলিশ তিনটি অস্ত্র ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করে বলে জানান তিনি।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে কক্সবাজার থেকে লোহাগাড়া আসার পথে চট্টগ্রাম-কক্সবাজার সড়কের চুনতি এলাকায় ভাড়ায় চালিত একটি মাইক্রোবাস থেকে নাজিম ও মনিরকে গ্রেপ্তার করা হয়।

এ সময় নাজিমের দেহ তল্লাশি করে পাঁচ রাউন্ড শর্টগানের গুলি উদ্ধার করে পুলিশ।

"পরে তাদের নিয়ে মধ্যম চাক্তির আলী গ্রামে নাজিমের বাড়িতে অভিযান চালিয়ে ডাকাতি করা বিভিন্ন মালামাল, একটি এলজি ও দুটি বন্দুক উদ্ধার করা হয়," বলেন পুলিশ কর্মকর্তা সোলাইমান।

তিনি বলেন, নাজিমের বাড়ি থেকে পুলিশ মধ্যম চাক্তির আলীর দুর্লভ পাড়ায় মনিরের বাড়িতে অভিযান চালিয়ে আরও পাঁচ রাউন্ড শর্টগানের গুলি উদ্ধার করে।

“রাত আড়াইটার দিকে নাজিমকে ঘরের বাইরে রেখে মনিরের বাড়িতে অভিযান চালানোর সময় বাড়ির পাশের পাহাড় থেকে তাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এসময় নাজিম পালানোর চেষ্টা করলে বাঁ পায়ে গুলিবিদ্ধ হয়।”