জমি নিয়ে বিরোধে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা

শরীয়তপুরের জাজিরায় জমি বিরোধের জেরে এক মুক্তিযোদ্ধাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। এ ঘটনায় আহত হয়েছে আরও তিনজন।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2014, 01:15 PM
Updated : 30 Sept 2014, 01:15 PM

মঙ্গলবার সকালে পশ্চিম নাওডোবা মেছের আলী মুন্সিকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত নুর ইসলাম মাদবর ওই গ্রামের বাসিন্দা। আহতদের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জাজিরা থানার ওসি আকরাম আলী মিয়া জানান, জমিজমা নিয়ে বিরোধের জের ধরে দাউদ খান ও তার লোকজন মুক্তিযোদ্ধা নুর ইসলাম মাদবর কুপিয়ে হত্যা করেছে। এ ঘটনায় তিন জনকে আটক করা হয়েছে।

আটকরা হলেন, সরায়ার হোসেন মাদবর, দুদু মিয়া ও চুন্নু মিয়া।

নিহতের ছেলে মোজাম্মেল হক বলেন, পশ্চিম নাওডোবা মেছের আলী মুন্সি কান্দি গ্রামের দাউদ খান ও তার সৎ ভাই ইউনুছ আলী খানের মধ্যে দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলছিল। ইউনুছ আলী খানের পক্ষে অবস্থান নেওয়ায় দাউদ খানের সঙ্গে বাবার শত্রুতার সৃষ্টি হয়।

তিনি জানান, সকালে তার বাবা বাড়ি থেকে শরীয়তপুর শহরে যাওয়ার পথে পশ্চিম নাওডোবা মেছের আলী মুন্সিকান্দি গ্রামে নুরুল হক মিনার বাড়ি কাছে দাউদ খানের সমর্থকরা তার গতিরোধ করে এলোপাথাড়ি ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। এ সময় ঠেকাতে এসে আরও তিনজন আহত হয়।তাদের জাজিরা স্বাস্থ্য কর্মপ্লেক্স ভর্তি করার পর সেখানে তার বাবা মারা যান।

এ ব্যাপারে ইউনুছ খান বলেন, “আমার সৎ ভাই সস্ত্রাসী দাউদ খান ও তার সন্ত্রাসী বাহিনী পরিকল্পিত ভাবে মুক্তিযোদ্ধা নুর ইসলাম মাদবরকে কুপিয়ে হত্যা করেছে।”