ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মাদারীপুরে প্রস্তুতি সভা 

কোরবানি ঈদে দক্ষিণাঞ্চলের ঘরমুখো যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে যানবাহন, নৌযান এবং ফেরি সংশ্লিষ্টদের নিয়ে প্রস্তুতিমূলক সভা করেছে মাদারীপুর জেলা প্রশাসন।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2014, 05:28 PM
Updated : 29 Sept 2014, 05:28 PM
সোমবার সকালে জেলার শিবচরের কাওরাকান্দি ঘাটে জেলা প্রশাসক জি এস এম জাফরুল্লাহর সভাপতিত্বে এই ‘ঘাট ব্যবস্থাপনা কমিটি’ গঠন করা হয় । শিবচর উপজেলার চেয়ারম্যান রেজাউল করিম তালুকদারকে এই কমিটির উপদেষ্টা  হিসেবে রাখা হয়েছে।

সভায় ঈদের আগের এবং পরের ১০ দিন ঘাট ব্যবস্থাপনা সুষ্ঠুভাবে চালাতে প্রশাসন নিয়ন্ত্রণ করা, লঞ্চের ধারণ ক্ষমতা অনুযায়ী গুণে গুণে যাত্রী ওঠানোর প্রক্রিয়া চালু করা, জেলা প্রশাসনের দেয়া স্টিকারবিহীন ‘লোকাল’ যানবাহন ঘাটে প্রবেশে নিষেধাজ্ঞাসহ ৬০টি সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার খন্দকার ফরিদুল ইসলাম, হাইওয়ে পুলিশ সুপার সাজিদ হাসান, মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হুসাইন, সহকারি কমিশনার (ভূমি) সানজিদা ইয়াসমিন , ওসি আব্দুস সাত্তার, হাইওয়ে পরিদর্শক উত্তম কুমারসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার যানবাহন মালিক ও শ্রমিক নেতারা।