গাড়ি নিয়ে ছিনতাই, গুলিবিদ্ধ দুজন আটক

রাজধানীতে গাড়ি নিয়ে ছিনতাইয়ের পর পালানোর পথে পুলিশের গুলিতে দুইজন আহত হয়েছেন।

নিজস্ব প্রতিবেদক বিডিনিউজ টোযেন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2014, 06:13 AM
Updated : 29 Sept 2014, 06:13 AM

সোমবার সকালে কলাবাগান এলাকায় এ ঘটনায় গুলিবিদ্ধ সায়দুর (২০) ও শোয়েবকে (২৫) আটকের পর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

ধানমণ্ডি থানার ওসি আবু বক্কর সিদ্দিক বলেন, সকাল সাড়ে ৬টার দিকে কলাবাগান এলাকায় একটি সিলভার রঙের স্টেশনওয়াগন গাড়িতে করে আসা কয়েক যুবক পুলিশের টহলগাড়ীর সামনেই  রিকশাআরোহী এক নারীর হাতব্যাগ ছিনিয়ে নিয়ে ধানমণ্ডির দিকে পালিয়ে যায়।

“টহল পুলিশের দলটি তাদের ধাওয়া করে এবং ধানমণ্ডির শঙ্কর এলাকায় নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকে জানিয়ে দেয়। পরে সেখানকার পুলিশ গাড়িটি আটকানোর জন্য ব্যারিকেড দেয়। কিন্তু ব্যারিকেডে ধাক্কা দিয়ে গাড়িটি চলে যাওয়ার চেষ্টা করলে দুই কনস্টেবল তপন কুমার শর্মা ও শাহ আলম আহত হন।”

এ সময় সেখানে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা ছিনতাইকারীদের গাড়ি লক্ষ করে গুলি ছোড়ে জানিয়ে ওসি আবু বক্কর বলেন, “একপর্যায়ে গাড়ি ফেলেই আরোহীরা পালানোর চেষ্টা করে। পুলিশ দ্বিতীয় দফায় গুলি ছুড়লে সায়দুর ও শোয়েব আহত হয়। তাদের ফেলে বাকিরা পালিয়ে যায়।”

আহত দুজনকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে সেখান থেকে পঙ্গু হাসপাতালে নেয়া হয় বলে জানান তিনি।

ছিনতাইকারীদের ব্যবহৃত গাড়ির ভেতর থেকে ছিনতাইয়ের ৫৫ হাজার ৫৬০ টাকা, নয়টি মোবাইল ফোনসহ কয়েকটি ছুরি ও চাপাতি উদ্ধার করা হয়েছে বলে ওসি আবু বক্কর জানিয়েছেন।

তিনি বলেন, “গাড়ির আসল নম্বরপ্লেটটি ভেতরে লুকানো ছিল। নকল নম্বরপ্লেট ব্যবহার করছিল ওই ছিনতাইকারীরা।”

আহত দুই কনস্টেবলের মধ্যে তপন কুমারকে পান্থপথে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।