সেরা রিপোর্ট বাছাইয়ে গ্রামীণফোন-ডিআরইউ

ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও গ্রামীণফোন যৌথভাবে রিপোর্টারদের পেশাগত কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠ প্রতিবেদনের জন্য পুরস্কার ঘোষণা করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2014, 04:19 PM
Updated : 28 Sept 2014, 04:19 PM

২৫টি ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হবে বলে রোববার রাজধানীর সেগুন বাগিচায় ডিআরইউতে এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

১৯৯৫ সালে প্রতিষ্ঠার পর থেকে ডিআরইউ রিপোর্টারদের পেশাগত কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠ প্রতিবেদককে পুরস্কৃত করে আসছে। গত বছর এই উদ্যোগের সঙ্গী হয় গ্রামীণফোন।

ডিআরইউ সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, “গ্রামীণফোনের পৃষ্ঠপোষকতায় গত বছরের মতো এবছরও অ্যাওয়ার্ডের নাম নির্ধারণ করা হয়েছে ডিআরইউ-গ্রামীণফোন রিপোর্টিং অ্যাওয়ার্ড। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার রিপোর্টারদের বিভিন্ন বিভাগে মোট ২৫টি পুরস্কার দেওয়া হবে।”

সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস মার্কাস অ্যাডকটুসন বলেন, “ভালো সাংবাদিকতা যে কোনো দেশের গণতন্ত্রের জন্য অত্যন্ত জরুরি। গ্রামীণফোন ঢাকা রিপোর্টাস ইউনিটির এই উদ্যোগে অংশ নিতে পেরে গর্ববোধ করছে।”

গত ১ অক্টোবর ২০১৩ থেকে ২৮ সেপ্টেম্বর ২০১৪ এর মধ্যে প্রকাশিত প্রতিবেদন পুরস্কার পাওয়ার সুযোগ পাবে। এজন্য প্রতিবেদনগুলো আগামী ১০ অক্টোবরের মধ্যে ডিআরইউ-তে জমা দিতে হবে।

যে যে ক্ষেত্রে পুরস্কার

প্রিন্ট মিডিয়া: মু্ক্তিযুদ্ধ বিষয়ক প্রতিবেদন, শিক্ষা বিষয়ক প্রতিবেদন, আইন সংসদ ও বিচার বিষয়ক প্রতিবেদন, নির্বাচন বিষয়ক প্রতিবেদন, রাজনীতি, নাগরিক সমস্যা ও সম্ভাবনা, অর্থনীতি, নারী ও শিশু, ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি, ক্রীড়া, বিদ্যুৎ ও জ্বালানি, কৃষি, অপরাধ ও আইন-শৃঙ্খলা, জনশক্তি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, যোগাযোগ ও স্বাস্থ্য।

ইলেকট্রনিক: অর্থনীতি, নাগরিক সমস্যা ও উন্নয়ন, যোগাযোগ প্রযুক্তি ও যোগাযোগ, অপরাধ ও আইন-শৃঙ্খলা, দুর্নীতি ও সুশাসন ও পরিবেশ।

অনলাইন: মানবাধিকার, উন্নয়ন ও সমস্যা বিষয়ক প্রতিবেদন।