চবি শিক্ষকরা ফের কর্মবিরতিতে

শিক্ষকদের বহনকারী বাসে ইসলামী ছাত্রশিবির কর্মীদের বোমা হামলার প্রতিবাদে দ্বিতীয় দফায় বুধবার থেকে আবারও কর্মবিরতির ঘোষণা দিয়েছে চবি শিক্ষক সমিতি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2014, 02:57 PM
Updated : 23 Sept 2014, 02:57 PM

মঙ্গলবার চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে সমিতির মানববন্ধন থেকে এ ঘোষণা দেওয়া হয়।

বোমা হাশরায় জড়িতদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উল্লেখ মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি বেণু কুমার দে বলেন, “দোষীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবিতে বুধবার থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শিক্ষকরা কর্মবিরতি পালন করবেন।”

এছাড়া ১ অক্টোবর সিন্ডিকেট সভা চলাকালীন সময় পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করার ঘোষণা দেন তিনি।

শিক্ষকবাসে হামলার পর শিক্ষামন্ত্রী কোনো বিবৃতি না দেওয়ায় মানববন্ধনে ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।

সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানের পরিচালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন অধ্যাপক শাহ আলম, অধ্যাপক হাসান মোহাম্মদ, দীপংকর শ্রীজ্ঞান বড়–য়া, জিনবোধি ভিক্ষু, মঈনুল হক মিয়াজি, তাপসী ঘোষ রায়, বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদের ডিন শংকর লাল সাহা ও কলা অনুষদের ডিন সেকান্দর চৌধুরী প্রমুখ।

গত ১০ সেপ্টেম্বর সকালে হাটহাজারীর ছড়ারকুল এলাকায় শিক্ষকদের বহনকারী দুটি বাসে শিবিরকর্মীরা হাতবোমা ছুড়লে ১১ শিক্ষকসহ ১৪ জন আহত হন।

শিক্ষকবাসে হামলার পর ক্যাম্পাসসংলগ্ন বিভিন্ন মেসে অভিযান চালিয়ে নয়টি ককটেল, রাম দা, কিরিচ ও বিভিন্ন ধরনের জিহাদী বই উদ্ধার এবং ২৫ জনকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও পুলিশ দুটি মামলা করেছে, যাতে ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীসহ ৯৫ জনকে আসামি করা হয়েছে।

ঘটনা তদন্তে একটি কমিটিও করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।