টেম্পোস্ট্যান্ড নিয়ে শ্রমিক লীগের পাল্টাপাল্টি ধাওয়া

গাজীপুরের শ্রীপুর উপজেলায় একটি টেম্পোস্ট্যান্ড দখল নিয়ে শ্রমিক লীগের দুগ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2014, 10:43 AM
Updated : 23 Sept 2014, 10:43 AM

মঙ্গলবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা এলাকায় এ ঘটনা ঘটে। এতে মাওনা-ফুলবাড়ীয়া আঞ্চলিক সড়কে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকে।

শ্রীপুর থানার ওসি মহসিন-উল কাদির সাংবাদিকদের জানান, স্ট্যান্ড দখলকে কেন্দ্র করে শ্রমিক লীগের দুপক্ষের মধ্যে উত্তেজেনা দেখা দেয়। পরে পুলিশ দুপক্ষের লোকজনকে ঘটনাস্থল থেকে ধাওয়া দিয়ে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।   

শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল ইসলাম ভূঁইয়া জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। পরে ওই স্ট্যান্ডে চাঁদাবাজি বন্ধে পুলিশ প্রশাসনকে নির্দেশ দেন। 

স্থানীয় ব্যবসায়ী মো. মোতালেব মিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, টেম্পোস্ট্যান্ডের দখল নিয়ে সকাল ৮টা থেকে মাওনা চৌরাস্তার পূর্ব অংশে শ্রীপুর উপজেলা আঞ্চলিক শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও পশ্চিম অংশে শ্রমিকলীগ সমর্থনকারী কর্মী লিটন ফকিরের লোকজন অবস্থান নেয়।

পরে থেমে থেমে দুই পক্ষের মধ্যে লাঠিসোটা, হকিস্টিক ও ইটপাটকেল নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে।

শ্রীপুর উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা মাওনা চৌরাস্তার বিভিন্ন স্ট্যান্ডের যানবাহনগুলো নিয়ন্ত্রণের জন্য শ্রমিকদের কয়েকটি গ্রুপের মধ্যে বণ্টন করে দেন।

কিন্তু মাওনা-ফুলবাড়ীয়া -গাজীপুর সড়ক গত এক মাস যাবত লিটন ফকির জোরপূর্বক দখল করে রাখেন। উপজেলা শ্রমিক লীগের সদস্যরা স্ট্যান্ডে গেলেই তাদের উপর হামলা চালানো হয়।

মঙ্গলবার সকাল থেকে লিটন ফকিরের লোকজন পুলিশের সহায়তায় শ্রমিক লীগের নেতাকর্মীদের উপর আবার হামলা চালায়।

উপজেলা শ্রমিক লীগের কার্যকরী সদস্য পরিচয়দানকারী লিটন ফকির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা মাওনা চৌরাস্তা এলাকার বিভিন্ন সড়কের মোড় নেতাকর্মীদের মাঝে ভাগাভাগি করে দেন।

“দীর্ঘদিন যাবত আমি ও আমার লোকজন মাওনা-ফুলবাড়ীয়া-গাজীপুর সড়কের সিএনজি-লেগুনা-টেম্পু স্ট্যান্ড দেখাশুনা করে আসছি। শ্রমিক লীগের সাধারণ সম্পাদক তার লোকজন নিয়ে মাওনা-ফুলবাড়ীয়া-গাজীপুর সড়কের মাওনা চৌরাস্তা টেম্পু স্ট্যান্ড জোরপূর্বক দখল করার পাঁয়তারা করছেন।”

শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম প্রধান বলেন, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগ কাউকে চাঁদাবাজি করার ইজারা দেয়নি। শ্রমিক লীগের নেতাকর্মীরা আওয়ামী লীগের নেতাকর্মীদের ব্যাপারে মনগড়া কথা বলছে।