শেষ ধাপের জেলা সফরে মজীনা

যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা চলতি মাসেই বাংলাদেশের সব কয়টি জেলা ভ্রমণের ব্যক্তিগত লক্ষ্য পূরণ করতে যাচ্ছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2014, 02:04 PM
Updated : 22 Sept 2014, 02:04 PM

সোমবার ঢাকায় মার্কিন দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ৬৪ জেলা ঘুরে দেখার শেষ ধাপে মজীনা কুমিল্লা, ফেনী, নোয়াখালি, লক্ষ্মীপুর এবং চাঁদপুর ভ্রমণ করবেন।

মঙ্গলবার থেকে মজীনার ওই পাঁচ জেলা সফর শুরু হবে।

এর আগে গত অগাস্টে গোপালগঞ্জসহ বৃহত্তর ফরিদপুর অঞ্চলের পাঁচটি জেলা এবং গত মে মাসে কিশোরগঞ্জ-নেত্রকোনা অঞ্চল এবং বৃহত্তর যশোর অঞ্চলের বিভিন্ন জেলা ভ্রমণ করেন মজীনা।

ফাইল ছবি

তিন বছর বাংলাদেশে দায়িত্ব পালনের পর বিদায় নিচ্ছেন ড্যান মজীনা। তার জায়গায় ঢাকা মিশনের দায়িত্ব পালন করতে মে মাসেই আফ্রিকান বংশোদ্ভূত মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাটের নাম ঘোষণা করেছে হোয়াইট হাউস।

মজীনা জানিয়েছেন, মূলত যুক্তরাষ্ট্রে গিয়ে সেখানকার মানুষের সঙ্গে বাংলাদেশের কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্যের সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার লক্ষ্যেই সব জেলা সফর করছেন তিনি।

মার্কিন দূতাবাস জানায়, বৃহত্তর কুমিল্লা অঞ্চলের পাঁচ জেলা ভ্রমণে মজীনার সফরসঙ্গী থাকবেন বাংলাদেশে ইউএসএআইডির মিশন পরিচালক ইয়ানিনা জারুজেলস্কি। এছাড়া ওইসব জেলার পুলিশ সুপার এবং সুশীল সমাজের প্রতিনিধিরাও তার সফরের নানা পর্যায়ে সঙ্গী হবেন।

জেলা সফরের সময় সে অঞ্চলের সাংস্কৃতিক ও ঐতিহাসিক স্থান ভ্রমণ করবেন মজীনা।