একরাম হত্যার আসামিদের জামিন নাকচ

ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা একরামুল হক একরাম হত্যায় গ্রেপ্তার ৩১ আসামির জামিন আবেদন নাকচ করেছে আদালত।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2014, 02:03 PM
Updated : 22 Sept 2014, 02:03 PM

সোমবার ধার্য তারিখে হাজির করার পর তাদের পক্ষে জামিনের আদেন করা হয়।

জ্যেষ্ঠ বিচারিক হাকিম আলমগীর মুহাম্মদ ফারুকী তাদের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন। মামলার পরবর্তী দিন রাখা হয়েছে ২৪ অক্টোবর।

এদিকে এ মামলার অভিযোগপত্র গত ২৮ অগাস্ট আদালতে দাখিল করেছে পুলিশ, তবে এখনো এ বিষয়ে কোনো আদেশ দেনয়নি আদালত।

একরামুল হক (ফাইল ছবি)

ফেনীর আদালত পুলিশের উপ-পরিদর্শক (সিএসআই) মোহাম্মদ মাহাবুব জানান, এ মামলার সকল আসামিকে আগামী ২৪ অক্টোবর পুনরায় আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা ও ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, একরাম হত্যা মামলার অভিযোগপত্র গত ২৮ অগাস্ট আদালতে দাখিল করা হয়েছে। তবে, সোমবারের নির্ধারিত শুনানির দিনে তা আমলে না নিয়ে মামলার পরবর্তী ধার্য তারিখে শুনানির জন্য রাখা হয়।

গত ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে তৎকালীন ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে প্রকাশ্যে গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় নিহতের ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে মাহাতাব উদ্দিন আহম্মেদ চৌধুরী মিনারের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরো ৩০-৩৫ জনকে আসামি করে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন।

মামলার প্রধান আসামি বিএনপি নেতা মাহতাব উদ্দিন আহম্মেদ চৌধুরী মিনার গত ২০ সেপ্টেম্বর রাতে গ্রেপ্তার হয়ে ঢাকার কেন্দ্রীয় কারাগারে থাকায় তাকে আদালতে হাজির করা সম্ভব হয়নি।