লক্ষ্মীপুরে পুলিশ-জিসান বাহিনী ‌‌'গোলাগুলি'

লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জে পুলিশের সঙ্গে জিসান বাহিনীর আবারো ‌'গোলাগুলি' হয়েছে।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2014, 08:31 AM
Updated : 22 Sept 2014, 08:31 AM

চন্দ্রগঞ্জ থানার ওসি সৈয়দ মোহাম্মদ নূর জানান, রোববার বিকাল ৫টার পর থেকে রাত ১১টা পর্যন্ত চন্দ্রগঞ্জ ইউনিয়নের আমানি লক্ষ্মীপুর এলাকায় এ ঘটনা ঘটে।

গোলাগুলির পর হাতবোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ তিনজনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন- আ. আলী, হাসেম ও মামুন। তাদের ব্যাপারে তাৎক্ষণিকভাবে বিস্তারিত জানা যায়নি।

ওসি বলেন, "রোববার বিকালে নিয়মিত টইল দেয়ার সময় আমানি লক্ষ্মীপুর এলাকায় জিসান বাহিনীর সদস্যরা পুলিশের গাড়ি লক্ষ্য করে হাতবোমার বিস্ফোরণ ঘটায়। এতে গাড়িতে থাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান এবং আমি অল্পের জন্য রক্ষা পাই।

‍"বোমাহামলার পর পুলিশ শক্তি বৃদ্ধি করে হামলাকারীদের ধরতে আমানি লক্ষ্মীপুর এলাকায় অভিযানে যায়। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। রাত ১১টা পর্যন্ত উভয় পক্ষে দফায় দফায় প্রায় শতাধিক রাউন্ড গোলাগুলি হয়।"

এঘটনার পর আমানি লক্ষ্মীপুর ও সীমান্তবর্তী নোয়াখালীর চাটখিলের বালিয়াধর গ্রামের ব্যাপারি বাড়ি থেকে দুই বস্তা হাতবোমা ও বিস্ফোরকসহ বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয় বলে জানান তিনি।

এর আগে গত বুধবার রাতে তালিকাভুক্ত সন্ত্রাসী সোলায়মান উদ্দিন জিসানকে ধরতে চন্দ্রগঞ্জে অভিযানে যায় পুলিশ। এ সময় সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে তার মা ফাতেমা বেগমকে গ্রেপ্তারের পর ওই রাতেই চন্দ্রগঞ্জের দেওপাড়া গ্রামে পুলিশের সঙ্গে জিসান বাহিনীর গোলাগুলি হয়।