একরামের উত্তরসূরীর খোঁজে ফুলগাজীতে ভোট

একরামুল হক একরাম হত্যার ঘটনায় শূন্য হওয়া উপজেলা চেয়ারম্যান পদে নতুন প্রতিনিধি নির্বাচনে ভোট দিচ্ছে ফেনীর ফুলগাজীর মানুষ।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2014, 06:51 AM
Updated : 21 Sept 2014, 10:51 AM

এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ এনামুল হক জানান, রোববার সকাল ৮টা থেকে এ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকাল ৪টা পর্যন্ত।

একরাম হত্যা মামলার প্রধান আসামি মাহাতাব উদ্দিন আহম্মেদ চৌধুরী মিনারসহ তিনজন এ উপজেলার চেয়ারম্যান হতে ভোটের লড়াইয়ে আছেন।

বিএনপি সমর্থিত প্রার্থী মিনারের প্রতীক 'আনারস'। ভোট গ্রহণ শুরুর কয়েক ঘণ্টা আগে ঢাকার ইব্রাহিম কার্ডয়াক হাসপাতাল থেকে শনিবার রাতে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

এছাড়া আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে ‘দোয়াত কলম’ প্রতীক নিয়ে আবদুল আলিম এবং স্থানীয় আওয়ামী লীগ নেতা মোহাম্মদ সেলিম ‘কাপ-পিরিচ’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

একরামুল হক (ফাইল ছবি)

গত ২০ মে ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা একরামুল হক একরামকে তার গাড়িতে আগুনে পুড়িয়ে ও গুলি করে হত্যা করা হয়।

ওই ঘটনায় স্থানীয় বিএনপি নেতা মাহাতাব উদ্দিন আহম্মেদ চৌধুরী মিনারকে প্রধান আসামি করে মামলা করা হয়।

রিটার্নিং কর্মকর্তা এনামুল জানান, নিরাপত্তা ঝুঁকির কথা মাথায় রেখে সবগুলো কেন্দ্রেই আনসার, পুলিশ ও র‌্যাব মোতায়েনের পাশাপাশি বিজিবির টহল জোরদার করা হয়েছে।

এছাড়া ৩০টি কেন্দ্রে মোট ১৫ জন ম্যাজিস্ট্রেট আইনশৃঙ্ক্ষলা বাহিনীর সদস্যদের নিয়ে দায়িত্ব পালন করছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, “সকাল থেকে মুষলধারে বৃষ্টি হওয়ায় ভোটার উপস্থিতি কম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়বে বলে আশা করছি আমরা।”

এ উপজেলার ৭৬ হাজার ৭৮০ জন ভোটার ৩০টি কেন্দ্রের ১৯৪টি বুথে ভোট দিচ্ছেন।