নাটোরের জামনগর ইউনিয়নে ভোট চলছে

নাটোরের বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2014, 05:08 AM
Updated : 21 Sept 2014, 05:08 AM

এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা উপজেলা নির্বাচন কর্মকর্তা শেখ মোহাম্মদ আ. রশীদ জানান, রোববার সকাল ৮টা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যেই ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল ৪টা পর্যন্ত।

তিনি জানান, নির্বাচনে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি ও র‌্যাবের টহল দল কাজ করছে। এছাড়া প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার-ভিডিপি সদস্যরা দায়িত্ব পালন করছেন।

বৃষ্টির কারণে সকালের প্রথম ভাগে ভোটার উপস্থিতি কম ছিল বলে জানান তিনি।

এ দিকে নির্বাচনের কারণে বাগাতিপাড়া উপজেলা হরতালের আওতামুক্ত রাখা হয়েছে বলে জানিয়েছেন জামায়াতে ইসলামীর উপজেলা আমির গোলাম মোস্তফা।

জামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলে পদটি শূন্য হয়। এরপর গত ১ সেপ্টেম্বর এ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

স্থানীয় আওয়ামী লীগ নেতা আবদুল কুদ্দুস আনারস প্রতীক নিয়ে, জামনগর ইউনিয়ন বিএনপির সভাপতি গোলাম রববানী দোয়াত-কলম এবং জামনগর ইউনিয়ন জামায়াতের সহ-সভাপতি আবু সুফিয়ান চশমা প্রতীক নিয়ে এ নির্বাচনে লড়ছেন।

নির্বাচন কর্মকর্তা শেখ মোহাম্মদ জানান, জামনগর ইউনিয়নে মোট ২০ হাজার ২৪২ জন ভোটার রয়েছেন। তাদের মধ্যে ১০ হাজার ২৮৯ জন নারী, নয় হাজার ৯৫৩ জন পুরুষ।

মোট নয়টি কেন্দ্রে নয়জন প্রিজাইডিং অফিসার, ৬৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও  ১৩০ জন পোলিং অফিসার এ নির্বাচনে দায়িত্ব পালন করছেন।