কিশোরগঞ্জ বাস মালিকদের ধর্মঘট প্রত্যাহার

বিরোধ মীমাংসার আশ্বাস পেয়ে ধর্মঘট প্রত্যাহার করেছে কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতি।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2014, 07:40 AM
Updated : 20 Sept 2014, 07:40 AM

ঢাকা মহাখালী বাস টার্মিনাল শ্রমিক ইউনিয়নের বিরুদ্ধে কিশোরগঞ্জের চালক ও সহকারীদের মারধর ও চাঁদাবাজিসহ হয়রানি-নির্যাতনের অভিযোগে গত শুক্রবার থেকে এ কর্মসূচি পালন করছিল কিশোরগঞ্জ থেকে ঢাকা মহাখালী রুটে চলাচলরত বাসের মালিকরা।

কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর মুরাদ রেজা জানান, শনিবার সকালে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সাড়ে ১১টা থেকে রুটে গাড়ি চলছে।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ধর্মঘটের দ্বিতীয় দিন সকালে ঢাকায় কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতি ও ঢাকা মহাখালী বাস টার্মিনাল শ্রমিক ইউনিয়নের মধ্যে একটি বৈঠক হয়। সেখানেই বিষয়টির ফয়সালার আশ্বাস পাওয়া গেছে।  

“বৈঠকে ঢাকা মহাখালী বাস টার্মিনাল শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ চালককে মারধর ও কিশোরগঞ্জের বাস আটকের ঘটনার বিষয়ে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। এর ফলে আমরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি।”

সপ্তাহখানেক আগে ওই রুটে চলাচলকারী কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতির উজান-ভাটি পরিবহনের একটি বাসের চালককে গাজীপুরের রাজাবাড়িয়া এলাকায় মারধর করে মহাখালী বাস টার্মিনাল ইউনিয়নের আওতাধীন কয়েকজন শ্রমিক।

এর জেরে মহাখালী বাস টার্মিনাল শ্রমিক ইউনিয়ন প্রথমে উজান-ভাটি পরিবহন ও পরে গত ১৭ সেপ্টেম্বর থেকে কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতির সব বাস চলাচল বন্ধ করে দেয়।

প্রতিবাদে কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতিও শুক্রবার সকাল থেকে ঢাকা মহাখালী বাস টার্মিনাল পরিবহন মালিক সমিতির বাস চলাচল বন্ধ করে দেয়।