সিলেটে ছাত্রদলের দুপক্ষের সংঘর্ষ, আহত ১০

সিলেট জেলা ছাত্রদলের নবনির্বাচিত কমিটির সভাপতি সাঈদ আহমদকে অবরুদ্ধ করার জেরে দুপক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2014, 11:45 AM
Updated : 19 Sept 2014, 11:45 AM

শুক্রবার বেলা দেড়টা থেকে প্রায় দুইঘণ্টা তিনি মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক শাহরিয়ার হোসেন চৌধুরীর বাসায় অবরুদ্ধ ছিলেন।

আহতদের মধ্যে রয়েছেন মহানগর ছাত্রদলের সাবেক সমাজসেবা সম্পাদক রেজাউল করিম নাচন। বাকিদের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ছাত্রদলের নেতাকর্মীরা জানান, শুক্রবার জুমার নামাজের পর জেলা ছাত্রদলের নতুন সভাপতি সাঈদ আহমদ মহানগর বিএনপির সাবেক আহবায়ক শাহরিয়ার হোসেনের নগরীর ৭১ হাউজিং এস্টেটের বাসায় তার সঙ্গে দেখা করতে যান।

এ খবর পেয়ে সংগঠনটির সাবেক জেলা সাধারণ সম্পাদক সাফেক মাহবুব, সাবেক যুগ্ম সম্পাদক শাকিল মুর্শেদ, সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক চৌধুরী, সাবেক মহানগর সমাজসেবা বিষয়ক সম্পাদক রেজাউল করিম নাচনসহ অর্ধশতাধিক নেতাকর্মী ওই বাসা ঘেরাও করেন।

ওই সময় তারা সড়ক অবরোধ করে নতুন কমিটির বিরুদ্ধে নানা স্লোগান দিতে থাকেন।

বিমানবন্দর থানার ওসি শাহজামান জানান, খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের সরিয়ে দিলে পরে তারা হাউজিং এস্টেট রাস্তার মুখে অবস্থান নেয়।

এরপর ছাত্রদলের সাপ্লাই গ্রুপের নেতাকর্মীরা ১০-১২টি মোটরসাইকেল নিয়ে শাহরিয়ারের ওই বাসায় যান এবং সেখান থেকে সাঈদ আহমদকে নগরীর ইলেকট্রিক সাপ্লাই এলাকায় নিয়ে যান।

ওসি আরো জানান, এরপর বিদ্রোহী নেতাকর্মীরা হাউজিং এস্টেটের রাস্তার মুখ থেকে ইলেকট্রিক সাপ্লাই এলাকায় গেলে দুপক্ষের সংঘর্ষ বাধে। পরে পুলিশ গিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এ ব্যাপারে সাঈদ আহমদ বলেন, যারা জেলা ছাত্রদলের কমিটিতে স্থান পায়নি, পদবঞ্চিত হয়েছে, তারা কেন্দ্রের নির্দেশ অমান্য করে বিশৃঙ্খলা করেছে।

মহানগর ছাত্রদলের সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক রেজাউল করিম নাচন বলেন, যারা নতুন কমিটিতে স্থান পেয়েছে, দলের জন্য তাদের কোনো ত্যাগ নেই। এটা একটা পকেট কমিটি। এ কমিটির সবাইকে পদত্যাগ করতে হবে।