ঢাকা-কিশোরগঞ্জ বাস চলাচল বন্ধ

ঢাকার মহাখালী বাস টার্মিনাল শ্রমিক ইউনিয়নের সঙ্গে কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতির বিরোধের জেরে কিশোরগঞ্জ-মহাখালী রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকও কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2014, 11:07 AM
Updated : 19 Sept 2014, 11:07 AM

শুক্রবার সকাল থেকে কিশোরগঞ্জ শহরের গাইটাল আন্তঃজেলা বাস টার্মিনাল ও মহাখালী বাস টার্মিনালের মধ্যে কোনো বাস চলাচল করেনি।

বৃহস্পতিবার হরতালের পরদিনই হঠাৎ বাস চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর মুরাদ রেজা বলেন, মহাখালী বাস টার্মিনাল কেন্দ্রিক মালিক ও শ্রমিক ইউনিয়ন সব সময়ই কিশোরগঞ্জের চালক ও চালকের সহকারীদের মারধর এবং জোর করে টাকা আদায়সহ বিভিন্নভাবে হয়রানি ও নির্যাতন করে থাকে। 

এর প্রতিবাদেই শুক্রবার সকাল থেকে তারা বাস চলাচল বন্ধ রেখেছেন।

এসব ঘটনার প্রতিবাদে এর আগেও তাদের একাধিকবার বাস চলাচল বন্ধ রাখতে হয়েছে বলে জানান তিনি।

আলমগীর মুরাদ আরো জানান, গত সপ্তাহে ঢাকা-কিশোরগঞ্জ রুটে চলাচল করা মালিক সমিতির উজান ভাটি পরিবহনের এক বাস চালককে তুচ্ছ ঘটনায় গাজীপুরের রাজাবাড়িয়া এলাকায় মারধর করে মহাখালী বাস টার্মিনাল ইউনিয়নভুক্ত কয়েকজন শ্রমিক।

এর জেরে মহাখালী বাস টার্মিনাল শ্রমিক ইউনিয়ন বুধবার রাত থেকে উজান ভাটি পরিবহনের বাস চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করলে কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতি শুক্রবার সকাল থেকে এ পথের সব বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

তবে জেলা শহরের বত্রিশ আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে নরসিংদী হয়ে ঢাকার সায়েদাবাদ রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

এ ব্যাপারে মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মো. আবুল কালাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মহাখালী বাস টার্মিনাল শ্রমিক ইউনিয়নের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। শিগগিরই স্থানীয় প্রশাসনের সঙ্গে বসে এ বিষয়টি মীমাংসার উদ্যোগ নেওয়া হবে।”