জবির সাংবাদিকদের ওপর হামলাকারীদের সতর্ক করলেন বিচারক

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতিসহ ছয় সাংবাদিকদের ওপর হামলাকারীদের পুনরায় এ ধরনের ঘটনা না ঘটানোর বিষয়ে সতর্ক করেছেন ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান। 

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2014, 06:45 PM
Updated : 18 Sept 2014, 06:45 PM

হামলার শিকার সাংবাদিক সমিতির সভাপতি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক কাজী মোবারক হোসেনের  করা মামলার তদন্ত প্রতিবেদন বৃহস্পতিবার দাখিলের দিন ছিল।

এদিন আদালতে উপস্থিত এ মামলার প্রধান আসামি জসিম রেজাসহ অন্য আসামিদের বিচারক ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকার নির্দেশ দেন।

কাঠগড়ায় দাঁড়ানো জসিম রেজাকে উদ্দেশ্য করে বিচারক শাহরিয়ার মাহমুদ আদনান বলেন, “আপনার নেতৃত্বে যারা এ হামলার ঘটনা ঘটিয়েছেন আপনারা ভবিষতে এ ধরনের ঘটনা ঘটাবেন না। আপনাদের সতর্ক করে দেওয়া হল, এ ধরনের ঘটনা ঘটাবেন না।”

এদিকে মামলা তুলে নিতে হুমকি দেয়ার অভিযোগে সাংবাদিক সমিতির সভাপতি কাজী মোবারক গত বুধবার সূত্রাপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

জিডিতে মোবারক উল্লেখ করেছেন, তার করা মামলার তিন আসামি জসিম রেজা, সুজাউল ইসলাম, মাহফুজুর রহমান বুধবার রাতে তার ৭/৩ তনুগঞ্জ লেনের বাসায় গিয়ে তাকে হুমকি দেন।

হুমকি দিয়ে জামিনের শর্তভঙ্গ করেছেন বলে তিন আসামির জামিন বাতিল চান মোবারকের আইনজীবীরা।

এসময় বিচারক জামিন বাতিলের আবেদন এ মূহূর্তে বিবেচনা করা যাবে না বলে জিডির ভিত্তিতে তদন্ত প্রতিবেদন পাওয়ার সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান।

পরে দুই মামলার আসামিদের জামিনের মেয়াদ আগামী ২৮ অক্টোবর বাড়ানোর আদেশ দেন।

দুই ‘ভুয়া’ সাংবাদিক পরিচয়পত্রধারীকে সমিতি থেকে বহিষ্কার ও নির্বাচনে পরাজয়ের জেরে গত ২৪ অগাস্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে জসিম রেজার নেতৃত্বে কয়েকজন কাজী মোবারকসহ অন্য সাংবাদিকদের ওপর হামলা চালায়।

২৬ অগাস্ট সন্ধ্যায় জসিম রেজাকে প্রধান আসামি করে মামলা করেন মোবারক। এর সাড়ে সাত ঘণ্টা পর জসিম রেজা সাংবাদিকদের বিরুদ্ধে পাল্টা মামলা করেন।

গত ২৮ অগাস্ট দুই মামলার আসামিরা অপর এক মহানগর হাকিমের আদালতে আতœসমর্পণ করে বৃহস্পতিবার পর্যন্ত অন্তবর্তী জামিন নিয়েছিলেন।