কুমিল্লায় শিবিরের সঙ্গে সংঘর্ষে ৮ পুলিশ আহত

যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর আমৃত্যু কারদণ্ডের রায়ের বিরুদ্ধে জামায়াতে ইসলামীর ডাকা হরতালে শিবিরকর্মীদের সঙ্গে সংঘর্ষে কুমিল্লার বুড়িচং উপজেলায় এক পুলিশ কর্মকর্তাসহ আট পুলিশ সদস্য আহত হয়েছেন।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2014, 01:53 PM
Updated : 18 Sept 2014, 01:53 PM

বৃহস্পতিবার দুপুরে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সৈয়দপুরে এ ঘটনা ঘটে।

কুমিল্লার সহকারী পুলিশ সুপার শাহজাহান শেখ জানান, দুপুর ১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হরতালের সর্মথনে একটি মিছিল বের করে ২০/২৫ জন শিবিরকর্মী। এক পর্যায়ে তারা গাড়ি ভাঙচুরের চেষ্টা করলে পুলিশ ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় তাদের।

শাহজাহান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পরে তারা একত্রিত হয়ে পাশের একটি ব্রিক ফিল্ড থেকে ইট নিয়ে পুলিশের উপর হামলা চালায়।”

এতে তিনি (শাহজাহান শেখ) এবং বুড়িচং থানার পরিদর্শক (তদন্ত) নেয়ামুল শাফি খান, এসআই সাইফুল ইসলাম, এসআই ইমাম হোসেনসহ ৮ পুলিশ সদস্য আহত হয়। আহতদের কুমিল্লা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ৫০/৬০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে বলে জানান সহকারী পুলিশ সুপার।

এদিকে হরতালে দেবিদ্বার উপজেলার কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে বারেরা এলাকায় ভোরে তুলাবাহী ট্রাকে আগুন দেয় হরতাল সমর্থকরা।

এ সময় ওই আঞ্চলিক মহাসড়কে ৫ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। 

দেবিদ্বার থানার ওসি মো. মিজানুর রহমান জানান, চট্টগ্রাম থেকে হবিগঞ্জ যাওয়ার পথে তুলাবাহী ট্রাককে থামিয়ে আগুন দিয়ে পালিয়ে যায় জামায়াত-শিবিরকর্মীরা। এতে ট্রাকের সামনের অংশ ও বেশ কিছু তুলা পুড়ে যায়। খবর পেয়ে মুরাদনগর উপজেলার ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নিয়ন্ত্রণে আনে।