দিনাজপুরে প্রতারণার অভিযোগে ‘এনজিও’র ৩ কর্মকর্তা গ্রেপ্তার

চাকরির প্রলোভন দিয়ে দিনাজপুরসহ রংপুর বিভাগের আট জেলায় কয়েক হাজার মানুষের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টার অভিযোগে কথিত এক এনজিওর তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2014, 12:44 PM
Updated : 18 Sept 2014, 12:44 PM

বৃহস্পতিবার শহরের কালিতলা এলাকায় এগ্রিকালচার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন রিসার্চ ফাউন্ডেশন (এএসআইআর) নামে ওই সংস্থার বিভাগীয় কার্যালয় থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- দিনাজপুর কার্যালয়ের কথিত কনসালটেন্ট মাজেদুল ইসলাম, প্রোগ্রাম অফিসার জাহাঙ্গীর আলম ও সহকারী ব্রাঞ্চ ম্যানেজার আমিনুল ইসলাম।

কোতয়ালী থানার এসআই নাজমুল হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, এগ্রিকালচার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন রিসার্চ ফাউন্ডেশন (এএসআইআর) শহরের কালিতলায় বিভাগীয় অফিস খুলে দিনাজপুর, রংপুর, পঞ্চগড়, ঠাকুরগাও, নীলফামারী, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট জেলায় বিভিন্ন পদে কয়েক হাজার লোক নিয়োগে পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়। সর্বোচ্চ ৩২ হাজার এবং সর্বনিম্ন ১২ হাজার টাকা বেতনের প্রলোভন দিয়ে দুইশ টাকা করে পোস্টাল অর্ডার নেয়।

এসআই নাজমুল বলেন, যারা কার্যালয়ের দায়িত্বে ছিলেন তাদের নিজেদেরই কোন নিয়োগপত্র নেই।  তারা নিয়োগ বিজ্ঞপ্তির পক্ষে কোন নথিও দেখাতে পারেননি।

“এনজিওটির বিভাগীয় পরিচালক ইসতিয়াক আহমেদ তার নিজ বাড়িতেই এই অফিস খুলেছেন। তবে ইসতিয়াককে পাওয়া যায়নি।”

এই ঘটনায় প্রতারিতদের পক্ষে আব্দুর রহিম নামে এক যুবক দুপুরে কোতয়ালী থানায় একটি মামলা করেছেন বলে জানান তিনি।