চাঁপাইনবাবগঞ্জে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে ডাকা হরতালের প্রথম দিন চাঁপাইনবাবগঞ্জ শহরের বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে জামায়াত শিবিরের নেতাকর্মীরা।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি বিডিনিউজটোয়েন্টিফোরডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2014, 07:08 AM
Updated : 18 Sept 2014, 08:31 AM

বৃহস্পতিবার সকালে শহরের নিমতলা মোড়, পিটিআই মোড়, উপর-রাজারামপুর মোড় ও পাওয়ার হাউস মোড়ে বিক্ষোভ মিছিল করতে দেখা যায় তাদের।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি জসিম উদ্দীন জানান, সকাল সাড়ে ৭টার দিকে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের পিটিআই মোড়ে টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ ও যানবাহন চলাচলে বাঁধা সৃষ্টি করে জামায়াত শিবিরের নেতাকর্মীরা। এ সময় র‌্যাব গিয়ে তাদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়।

হরতালে দুপুর পর্যন্ত শহরের বেশিরভাগ দোকান বন্ধ দেখা যায়। ছোট ছোট যানবাহন চলাচল করতে দেখা গেলেও টার্মিনাল থেকে দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি।

ওসি জসিম উদ্দীন বলেন, হরতালে নাশকতা এড়াতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি মোতায়েন রয়েছে।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাঈদীর আপিলে সাজা কমিয়ে আমৃত্যু কারাদণ্ডের রায় হয় বুধবার। এরপর তার মুক্তি দাবিতে বৃহস্পতি ও রোববার সারা দেশে এই হরতালের ডাক দেয় জামায়াতে ইসলামী।