রাবি এলাকা থেকে হাতবোমা, চারঘাটে অস্ত্র উদ্ধার

জামায়াতে ইসলামীর ডাকা হরতালের আগের রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয় এলাকা ও চারঘাট উপজেলায় অভিযান চালিয়ে ২২টি হাতবোমা ও গুলিসহ একটি রিভলবার উদ্ধার করেছে র‌্যাব।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2014, 06:15 AM
Updated : 18 Sept 2014, 12:33 PM

র‌্যাবের সহকারী পরিচালক এএসপি মীর্জা গোলাম সারোয়ার জানান, বৃহস্পতিবারের হরতালে নাশকতা এড়াতে বুধবার রাতভর এই অভিযান চালানো হয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাছে বুধপাড়া এলাকা থেকে ২২টি হাতবোমা ও এক কেজি গানপাউডার উদ্ধার করা হয়।

প্রায় একই সময়ে  র‌্যাবের অরেকটি দল চারঘাটের ভাটাপাড়া এলাকা থেকে ছয়টি গুলিসহ একটি রিভলবার উদ্ধার করে।

মীর্জা গোলাম সারোয়ার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হরতালে নাশকতা চালানোর জন্য এসব হাতবোমা মজুদ করা হয়েছিল।”  

এদিকে, আইন-শৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থানের কারণে রাজশাহীতে হরতালের মধ্যে সকাল থেকে বড় কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

জামায়াত-শিবির কর্মীরা সকালে হরতালের সমর্থনে মিছিলের পর রাজশাহী সিটি বাইপাস বাকির মোড়ে টায়ার জ্বালিয়ে অবরোধ করার চেষ্টা করলে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

শহরের আরো কয়েকটি স্থানে হরতালকারীরা বিক্ষিপ্ত পিকেটিংয়ের চেষ্টা করলেও পুলিশ আসায় পালিয়ে যায়।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, যে কোনো সহিংসতা এড়াতে সকাল থেকেই নগরীর বিভিন্ন স্থানে পুলিশ, র‌্যাব ও বিজিবি সতর্ক অবস্থায় রয়েছে।

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাঈদীর আপিলে সাজা কমিয়ে আমৃত্যু কারাদণ্ডের রায় হয় বুধবার। এরপর তার মুক্তি দাবিতে বৃহস্পতি ও রোববার সারা দেশে মোট ৪৮ ঘণ্টার এই হরতাল ডাকে একাত্তরে বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতাকারী জামায়াতে ইসলামী।