হরতাল প্রত্যাহারের আহ্বান এফবিসিসিআই’র

দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে জামায়াতে ইসলামীর ডাকা বৃহস্পতি ও রোববারের হরতাল প্রত্যাহারের আহ্বান জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2014, 03:42 PM
Updated : 17 Sept 2014, 03:42 PM

বুধবার এফবিসিসিআই-এর এক বিবৃতিতে বলা হয়, “দেশে নতুন বিনিয়োগ আকর্ষণের জন্য বাংলাদেশ বিনিয়োগ বোর্ড ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট ফোরাম-২০১৪ আয়োজন করেছে। এই ফোরামে অংশ নেয়া বিভিন্ন দেশের অনেক বিনিয়োগকারী এখন বাংলাদেশে অবস্থান করছেন।”

“হরতাল বিদেশি বিনিয়োগকারীদের কাছে দেশের নেতিবাচক ভাবমূর্তি তুলে ধরবে। এর ফলে  বিনিয়োগকারীরা দেশে বিনিয়োগে নিরুৎসাহিত হবেন, যা কখনোই কাম্য নয়। তাই ১৮ এবং ২১ সেপ্টেম্বর সারা দেশে ৪৮ ঘণ্টার হরতাল প্রত্যাহারের জন্য এফবিসিসিআই উদাত্ত আহ্বান জানাচ্ছে।”

যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসেন সাঈদীর আপিলে সাজা কমিয়ে আমৃত্যু কারাদন্ড দেয়ার পর তার মুক্তির দাবিতে বৃহস্পতি ও রোববার সারা দেশে ৪৮ ঘন্টার হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী।

জামায়াতের ডাকা হরতালে গভীর উদ্বেগ প্রকাশ করে এফবিসিসিআই’র পক্ষ থেকে বলা হয়, “দেশে বর্তমানে ব্যবসা ও বিনিয়োগবান্ধব পরিবেশ বিরাজ করছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ, রেমিট্যান্স, বৈদেশিক বিনিয়োগ, আমদানি ও রপ্তানি কার্যক্রম প্রতিটি ক্ষেত্রে ইতিবাচক গতিধারা লক্ষ করা যাচ্ছে।”

“চীন জাপান সহ বিভিন্ন দেশের বিনিয়োগকারীরা এদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করছেন। এই অবস্থায় হরতালের নামে দেশে অরাজকতা সৃষ্টি ও সাধারণ নিরীহ মানুষের জানমালের ক্ষতি দেশের ব্যবসায়ী সমাজ কোনভাবেই সমর্থন করে না।”