হেফাজতের তাণ্ডব: সানমুন গ্রুপের মালিক রিমান্ডে

মতিঝিলে হেফাজতে ইসলামের কর্মীদের তাণ্ডবের ঘটনায় দায়ের করা একটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সানমুন গ্রুপের মালিক মো. মিজানুর  রহমানকে পাঁচ দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2014, 07:10 PM
Updated : 16 Sept 2014, 07:10 PM

মহানগর হাকিম রেজাউল করিম মঙ্গলবার এ আদেশ দেন।

সানমুন গ্রুপের পত্রিকা দৈনিক বর্তমানের প্রকাশক ও সম্পাদক মিজানুরকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের হেফাজতে চান মহানগর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক নজরুল ইসলাম।

তার বিরুদ্ধে হেফাজত কর্মীদের আশ্রয় ও নাশকতায় উস্কানি দেয়ার অভিযোগ  আনা হয়েছে।

এ সময় রিমান্ড আবেদন বাতিল ও তার জামিন চেয়েও আবেদন করেন আসামিপক্ষের আইনজীবীরা।

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক মিজানুরকে পাঁচ দিনের রিমান্ডে পাঠান বলে সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কার্যালয়ের পুলিশ কনস্টেবল মো.  ইসহাক জানান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  এর আগে গত ৬ সেপ্টেম্বর মিজানুরকে গ্রেপ্তার করে  একই ঘটনায় দায়ের করা অপর একটি মামলায় দুই দফায় আট দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

রিমান্ড আবেদনে নজরুল ইসলাম বলেন, “মতিঝিলের দিলকুশা এলাকায় সানমুন টাওয়ারে গত বছরের ৫ মে মিজানুর রহমান হেফাজতে ইসলাম ও জামায়াতে ইসলামের কর্মীদের আশ্রয় দিয়ে পুলিশের উপরে  হামলায় সাহায্য করেছিলেন। এ ঘটনায় তার  প্রত্যক্ষ ইন্ধন ছিল।”

মতিঝিল থানার একটি  অস্ত্র  মামলায় গত ১১ অগাস্ট আদালতে আত্মসমর্পণ করে  কারাগারে যান মিজানুর। পরে  হাই কোর্ট থেকে জামিন নিয়ে কারাগার থেকে বেরিয়ে আসেন তিনি।