সাঈদীর রায়: ফেনীতে বিজিবি মোতায়েন

যুদ্ধাপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিলের রায়কে সামনে রেখে ফেনীতে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি টহলে থাকবে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2014, 04:04 PM
Updated : 16 Sept 2014, 04:04 PM

বুধবার ভোর ৩টা থেকে বিজিবির সদস্যরা জেলায় টহল দেবে বলে জানিয়েছেন ফেনী জেলা প্রশাসক মো. হুমায়ুন কবির খোন্দকার।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর দেয়া মৃত্যুদণ্ডের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে সাঈদীর করা আপিলের রায় দেওয়া হবে বুধবার।

২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি এ ট্রাইব্যুনাল এই যুদ্ধাপরাধীর ফাঁসির রায় দেয়। রায়ের বিরুদ্ধে তিনি আপিল করলে শুনানি শেষে গত ১৬ এপ্রিল তা রায়ের জন্য অপেক্ষমান রাখে আপিল বিভাগ। তার পাঁচ মাস পর রায়ের দিন জানানো হয় মঙ্গলবার।

ফেনীস্থ বিজিবির ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত পরিচালক মেজর মোহাম্মদ শামীম ইফতেখার জানান, বুধবার মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিলের রায় দেয়াকে কেন্দ্র করে ফেনীতে যেন নাশকতা সৃষ্টি না হয় সেজন্য জেলা প্রশাসক বিজিবি চেয়েছেন।

তাই ফেনী ও নোয়াখলীতে পর্যাপ্ত বিজিবির সদস্য পাঠানো হয়েছে।

এদিকে জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল হক জানান, ফেনী শহরের ট্রাংক রোড, পাঠানবাড়ি রোড, কুমিল্লা বাস স্ট্যান্ড এলাকা, শাহীন একাডেমি রোডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

র‌্যাব-৭ সিপিসি-১ ফেনী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আহম্মেদ মহিউদ্দিন জানান, তারা মঙ্গলবার সন্ধ্যা থেকে শহরের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ শুরু করেছেন।