তৈমুরের জামিনের পর হরতাল প্রত্যাহার

বিএনপির কেন্দ্রীয় নেতা তৈমুর আলম খন্দকারের জামিন হওয়ার পর তার মুক্তির দাবিতে ডাকা হরতাল প্রত্যাহার করে নিয়েছে ২০ দলীয় জোট।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2014, 11:22 AM
Updated : 16 Sept 2014, 11:22 AM

নারায়ণগঞ্জ নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দলের আইন বিষয়ক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা সভাপতি তৈমুর আলম খন্দকারকে মুক্তি দেয়া না হলে নারায়ণগঞ্জে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডাকা হয়েছিল।

“ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত তার জামিন মঞ্জুর করায় আমরা কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছি।”

ঢাকার বিজয়নগরের সৈয়দ মো. রুহুল আরেফীন নামে এক ব্যক্তির করা মামলায় তৈমুরকে সোমবার সন্ধ্যায় রাজধানীর মেহেরবা প্লাজায় তার কার্যালয় থেকে গ্রেপ্তার করে পল্টন থানা পুলিশ।

তৈমুর বিজয়নগরে জাতীয় বধির সংস্থার সভাপতি। ২০০৪ সালে এই ভবনের বেইজমেন্ট ৬০ বছরের জন্য লিজ নেন রুহুল আরেফীন।  এরপর ভবনের কিছু অংশে মালামাল রাখলেও পুরো অংশ বুঝে না পাওয়ায় উচ্চ আদালতে মামলা করেন আরেফীন। মামলার বিজ্ঞপ্তি ওই ভবনে টানানো হয়।

ফাইল ছবি

বৃহস্পতিবার লোকজন নিয়ে তৈমুর ওই বিজ্ঞপ্তি ভাংচুর করেন এবং আরেফীনের মালামাল বাইরে ফেলে দেন বলে মামলায় অভিযোগ করা হয়।

এর প্রতিবাদে মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জ শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় জেলা বিএনপি কার্যালয়ে সামনে সমাবেশ করে হরতালের ঘোষণা দেয়া হয়।

জেলা জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মাঈনুদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন নগর বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক এটিএম কামাল।

সমাবেশে বক্তারা বলেন, আওয়ামী লীগ সরকার তৈমুর আলম খন্দকারকে ‘অন্যায়ভাবে’ গ্রেপ্তার করেছে। ৪৮ ঘণ্টার মধ্যে তাকে মুক্তি না দিলে ১৮ সেপ্টেম্বর নারায়ণগঞ্জে সকাল-সন্ধ্যা হরতাল হবে।

এরপর দুপুরে তার জামিনের খবরে  হরতাল প্রত্যাহার করে নেয়র ঘোষণা আসে।