টঙ্গীতে ট্রেন যাত্রীকে ‘মারধর রেল কর্মচারীদের’

টঙ্গী জংশনে মঙ্গলবার কুমিল্লা থেকে আসা ডেমু ট্রেনের অনির্ধারিত বিরতি নিয়ে কথা কাটাকাটির জেরে কয়েকজন যাত্রীকে মারধরের অভিযোগ উঠেছে রেল কর্মচারীদের বিরুদ্ধে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2014, 11:18 AM
Updated : 16 Sept 2014, 11:18 AM

রেল কর্তৃপক্ষ যাত্রীদের উত্তেজিত হওয়ার কথা স্বীকার করলেও হামলার কথা অস্বীকার করেছে।

ডেমু ট্রেনের যাত্রী আব্দুস সালাম জানান, কুমিল্লা থেকে ছেড়ে আসা ডেমু ট্রেনটি টঙ্গী জংশনে প্রবেশ করে বেলা ১২টায়। প্রায় এক ঘণ্টা অতিবাহিত হওয়ার পরও ট্রেনটি স্টেশন ত্যাগ না করায় যাত্রীরা ট্রেন থেকে নেমে স্টেশন মাস্টারের কাছে বিলম্বের কারণ জানতে চান।

ফাইল ছবি

এ সময় স্টেশনের কর্মচারীদের সঙ্গে যাত্রীদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে কর্মচারীরা যাত্রীদের উপর চড়াও হয়।

সালাম বলেন, “তারা কয়েকজন যাত্রীকে নিয়ন্ত্রণ কক্ষের ভেতর নিয়ে মারধর করেছে। এ সময় পাশের রুম বসা ছিলেন স্টেশন মাস্টার আব্দুল হালিম। তিনি দ্রুত সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।”

আরেক যাত্রী আসমা বেগম জানান, ডেমু ট্রেনকে টঙ্গী জংশনে রেখেই পেছন দিক থেকে তিনটি ট্রেন টঙ্গী জংশন অতিক্রম করার দেড় ঘণ্টা পর ডেমু ঢাকার উদ্দেশে টঙ্গী স্টেশন ত্যাগ করে।

এ ব্যাপারে স্টেশন মাস্টার মো. হালিমুজ্জামান বলেন, টঙ্গী জংশন হয়ে তিনটি রুটের গাড়ি চলাচল করায় এই পয়েন্ট সবসময় ব্যস্ত থাকে।

“আন্তঃনগর বা বিশেষ শ্রেণির ট্রেনকে আগে চলাচলের ক্ষেত্রে অগ্রাধিকার দিতে গিয়ে লোকাল ট্রেনকে বসিয়ে রাখতে হয়। আর এক্ষেত্রে আমাদের কিছু করার নেই। কারণ নিয়ন্ত্রণ কক্ষ থেকে আমাদেরকে যেভাবে নির্দেশনা দেয়া হয় আমরা সেভাবেই ট্রেন পরিচালনা করে থাকি।”

ট্রেন ছাড়তে দেরি হওয়ায় যাত্রীরা উত্তেজিত কেয়ে ওঠে। তবে, তাদের উপর হামলা চালানোর কথা সঠিক নয় বলে তিনি দাবি করেন।