চসিকের সামনে থেকে তুলে নেওয়া হল ঠিকাদারকে

চট্টগ্রাম সিটি কর্পোরেশন ভবনের সামনে থেকে অপহৃত হওয়ার এক ঘণ্টা পর এক ঠিকাদারকে উদ্ধার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2014, 07:52 AM
Updated : 16 Sept 2014, 06:40 PM

এ ঘটনায় পোস্তারপাড়া এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে সিটি কর্পোরেশন পরিচালিত একটি ছাগলের বাজারের দর প্রস্তাব জমা দিতে গিয়ে অপহৃত হন ‍হাজী আবু বকর নামের ওই ঠিকাদার।

তার ছোট ভাইয়ের স্ত্রী ও সিটি কর্পোরেশনের নারী কাউন্সিলর আনজুমান আরা বেগম বলেন, পোস্তারপাড়া ছাগলের বাজারের দরপত্র জমা দিতে আবু বকর নগর ভবনে গেলে সবার চোখের সামনে তাকে জোর করে অটো রিকশায় তুলে নিয়ে যায় কয়েকজন যুবক।

“বিষয়টি আমি তাৎক্ষণিকভাবে মেয়রকে জানাই। তিনি গুরুত্ব দেননি। পরে চট্টগ্রাম মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করি।”

এরপর পলোগ্রাউন্ড মাঠে অভিযান চালিয়ে আবু বকরকে উদ্ধার করে পুলিশ।

নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) আব্দুর রউফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “খবর পেয়ে পুলিশের একটি দল পোস্তারপাড়া এলাকায় গেলে অপহরণকারীরা দেয়াল টপকে আবু বকরকে নিয়ে পলোগ্রাউন্ড মাঠে চলে যায়। পুলিশের অন্য একটি দল পলোগ্রাউন্ড মাঠে ঢুকলে তারা আবু বকরকে ফেলে পালিয়ে যায়।”

উদ্ধার পাওয়ার পর পলোগ্রাউন্ড মাঠে আবু বকর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি দরপত্র জমা দিয়ে মোটর সাইকেলে ওঠার সময় ১৫ থেকে ২০ জনের একটি দল আমাকে অটোরিকশায় তোলার জন্য ধস্তাধস্তি শুরু করে। পরে সামনে পেছনে কয়েকটি মোটর সাইকেলে পাহারা দিয়ে আমাকে পোস্তারপাড়া আসমা খাতুন সিটি কর্পোরেশন বালিকা বিদ্যালয়ে নিয়ে যায়।”

সেখান থেকে দেয়াল পার করে তাকে পোলোগ্রাউন্ড মাঠে নেয়া হয় বলে আবু বকর জানান।

তিনি বলেন, “আমার ধারণা গতবছর যারা বাজারের ইজারাদার ছিল- তারাই এ ঘটনায় জড়িত।”

এদিকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জসীম, নাজিম ও দুলু মিয়া নামের তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কোতোয়ালি থানার এসআই মো. কামরুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “২০১২ সালের ২৪ জুন সিআরবিতে টেন্ডার সন্ত্রাসে জোড়া খুনের ঘটনায় এক পক্ষের নেতৃত্বে থাকা লিমনের অনুসারি জাহেদ, জসীমসহ অন্যরা এ ঘটনায় জড়িত বলে আমরা ধারণা করছি।”

কামরুজ্জামান জানান, পুলিশের একটি দল প্রথমে পোস্তারপাড়া থেকে জাহেদের চাচাত ভাই নাজিম ও দুলু মিয়াকে গ্রেপ্তার করে। পরে জামতলা বস্তি থেকে গ্রেপ্তার করা হয় জসীমকে।

জসীম সিআরবির জোড়া খুনের পর থেকে পলাতক ছিলেন। আর জাহেদ ওই মামলায় জামিনে রয়েছেন বলে এসআই কামরুজ্জামান জানান।   

কাউন্সিলর আনজুমান আরা অভিযোগ করেন, আবু বকর যাতে দরপত্র জমা না দেন সেজন্য তাকে আগে থেকেই বাধা দেয়া হচ্ছিল।

বিষয়টি মেয়রকে জানানো হয়েছিল বলে তিনি দাবি করলেও মেয়র এম মঞ্জুর আলম বলছেন, তিনি কিছুই জানেন না।