সোনালী ব্যাংকে ছিনতাইকারী আটক

চাঁদপুর সোনালী ব্যাংক লিমিটেডের প্রধান শাখায় টাকা ছিনতাইকালে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2014, 03:50 PM
Updated : 15 Sept 2014, 03:50 PM

সোমবার ব্যাংকের টাকা গ্রহণের কাউন্টারের সামনে এ ঘটনায় আটক হন মো. জসিম (৪০)। জসিম চাঁদপুরের কচুয়া উপজেলার গোহাট উত্তর ইউনিয়নের নুরপুর গ্রামের আ. জলিলের ছেলে।

চাঁদপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আবু সাঈদ জানান, গ্রাহক আবুল কালামের ৫০ হাজার টাকা নেওয়ার সময় ব্যাংকের নিরাপত্তারক্ষী জসিমকে হাতেনাতে আটক করে। পরে তাকে পুলিশে দেয়া হয়।

এসআই সাঈদ বলেন, “জসিম ছিনতাইকারি দলের সদস্য না বলে অস্বীকার করলেও ব্যাংকের সিসি ক্যামরায় তার দলের ৪ সদস্যের পুরো ঘটনাটি স্পষ্ট হয়ে যায়।”

ছিনতাইকারির কবলে পড়া ফরিদগঞ্জ উপজেলার পশ্চিম সকদি গ্রামের হাফেজ বোরহান উদ্দিনের ছেলে আবুল কালাম জানান, বিদেশ থেকে আসা ৭০ হাজার টাকা উঠানোর জন্য তিনি ব্যাংকে যান। চেক দিয়ে কাউন্টার থেকে ৭০ হাজার টাকা উত্তোলনের পর ২০ হাজার টাকা পকেটে রেখে ৫০ হাজার টাকা কাউন্টারের পাশে গুনছিলেন।

এ সময় ছিনতাইকারিদের একজন ‘আপনার টাকা নিচে পড়েছে’ বলে ১০, ৫০ ও ১০০ টাকার কয়েকটি নোট নিচে ফেলে দেয়। কালাম মাথা নিচু করে টাকাগুলো দেখে ‘এগুলো আমার টাকা নয়’ বলে উঠে দেখেন তার ৫০ হাজার টাকার বান্ডিল নেই।

পাশে থাকা ছিনতাইকারি দলের সদস্য জসিম ওই সময় টাকা হাতে নিয়ে নেয়। পরে ব্যাংকে থাকা পুলিশকে বিষয়টি জানানো হয়।

উপ-পরিদর্শক আবু সাঈদিআরো জানান, আটক জসিমকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ব্যাংকের ব্যবস্থাপক আ. গাফফার খান বলেন, “ঘটনার সঙ্গে সঙ্গেই আমরা থানা পুলিশকে খবর দেই। পুরো ঘটনাটি আমরা সিসি ক্যামেরার মাধ্যমে দেখতে পেয়েছি। একটি সংঘবদ্ধ ছিনতাইকারি দল এ ঘটনাটি ঘটিয়েছে। একজন আটক হলেও বাকিরা ফালিয়ে যায়।”

আসামিকে থানায় সোপর্দ করা হয়েছে। পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে তিনি জানান।