স্কুলছাত্রী ধর্ষণ: বিচার দাবিতে মানববন্ধন

ঝালকাঠীর নলছিটিতে বাবা-মা ও ভাইকে বেঁধে স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় ধর্ষকদের বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী ও তার সহপাঠীরা।

ঝালকাঠী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2014, 07:00 AM
Updated : 15 Sept 2014, 07:00 AM

সোমবার সকাল ১০টায় নলছিটি পৌর ভবনের সামনে প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়।

এতে বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ, বেসরকারি সংস্থায় কর্মরতসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশ নেয়।

সমাবেশে ধর্ষকদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্থানীয় উন্নয়নকর্মী দিলরুবা রেজা, পৌর কাউন্সিলর মনিরুজ্জামান ও স্কুলছাত্রী মুক্তা আক্তারসহ অন্যরা বক্তব্য রাখেন।

গত ৪ সেপ্টেম্বর গভীর রাতে একদল দুর্বৃত্ত নলছিটির সূর্যপাশা গ্রামে সিঁদ কেটে ঘরে ঢুকে বাবা-মা ও ভাইকে বেঁধে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে পালাক্রমে ধর্ষণ করে।

অভিযোগ রয়েছে, এ ঘটনার পর দিন পুলিশ ধর্ষিতার বাবার দায়ের করা ধর্ষণ ও ডাকাতির অভিযোগের এজাহার না নিয়ে দস্যুতার মামলা নথিভুক্ত করে। পরে ওই ছাত্রীর স্কুল ম্যানেজিং কমিটি, শিক্ষক ও স্থানীয় সাংবাদিকের প্রতিবাদের মুখে ৬ সেপ্টেম্বর ডাকাতি ও ধর্ষণ মামলা নেয়।

নলছিটি থানার ওসি আবুল খায়ের বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, এ ঘটনায় মেয়ের বাবার অভিযোগে ১০ জনকে আসামি করে মামলা নেওয়ার পর দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।