‘ভুল চিকিৎসায়’ মৃত্যু, চিকিৎসকের পলায়ন

গাজীপুরের টঙ্গীতে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগে একটি হাসপাতালের সামনে বিক্ষোভ করেছে স্বজনরা।  

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2014, 05:11 AM
Updated : 15 Sept 2014, 05:11 AM

রোববার রাতে স্টেশন রোড এলাকার ‘সেবা শুশ্রূষা হাসপাতালের’ এ ঘটনার পরপরই কর্তব্যরত চিকিৎসকসহ নার্সরা পালিয়ে যায় বলে জানিয়েছেন টঙ্গী থানার এসআই মো. হাসানুজ্জামান।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা।

নিহতের নাম আয়েশা আক্তার (২২)।

স্বজনরা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানায়, গলার টিউমারের অস্ত্রোপচারের জন্য গত তিন দিন আগে আয়েশাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। রক্ত দেওয়ার পর রোববার রাত সাড়ে ৭টার দিকে হঠাৎ পেটে ব্যথা শুরু হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে দুটি বড়ি খেতে দেন। এর প্রায় ১০ মিনিটের মধ্যে আয়েশার মৃত্যু হয়।

এর পরপরই হাসপাতালের মালিক জালাল আহমেদ ছাড়া সব ডাক্তার ও স্টাফ পালিয়ে যায়।

খবর পেয়ে নিহতের আত্মীয় স্বজন ও এলাকাবাসী হাসপাতালের সামনে জড়ো হলে সেখানে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে ভুল চিকিৎসার বিষয়টি নাকচ করে চিকিৎসক জালাল আহমেদ বলেন, “ডিউটি ডাক্তার মালিথা ওই রোগীকে ব্যাথা নাশক এলজিন ও প্যারাসিটামল ট্যাবলেট খাইয়েছেন। এর কিছুক্ষণ পরে তিনি মারা যান। তবে ভুল চিকিৎসায় তিনি মারা গেছেন এটা ঠিক নয়, এটি স্বাভাবিক মৃত্যু।”

এসআই হাসানুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অপারেশনের সময়ই ওই রোগীর মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। রোগীর মৃত্যুর পরই রাতের ডিউটি ডাক্তার মালিথাসহ সকল নার্সও হাসপাতাল ছেড়ে পালিয়ে যায়। তাৎক্ষণিকভাবে বিস্তারিত ঘটনা জানার মতো হাসপাতালের কোন লোক ছিলেন না।”

সোমবার সকালে তিনি জানান, হাসপাতালের ওই ঘটনায় সকাল পর্যন্ত কেউ কোন অভিযোগ নিয়ে আসেনি।