সাংবাদিকের উপর হামলাকারীদের গ্রেপ্তার দাবি

কুষ্টিয়ার ভেড়ামারায় সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন স্থানীয় সাংবাদিকরা।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2014, 02:23 PM
Updated : 14 Sept 2014, 02:23 PM

রোববার কুষ্টিয়া শহরের এনএস রোডে সম্মিলিত সাংবাদিক পরিষদ আয়োজিত মানববন্ধনে জেলার সর্বস্তরের গণমাধ্যম কর্মীরা অংশ নেন।

শনিবার রাতে ভেড়ামারার বাকাপোল এলাকায় দুর্বৃত্তের হামলায় আহত হন এনটিভির কুষ্টিয়া প্রতিনিধি ফারুক আহমেদ পিনুসহ তিনজন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

জেলা টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি বিটিভির নিজস্ব সংবাদদাতা আবদুর রশীদ চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, সাংবাদিক নেতা মজিবুল শেখ, সাজেদুর রহমান বাবলু, মাইটিভির প্রতিনিধি আব্দুর রাজ্জাক বাচ্চু, চ্যানেল টোয়েন্টি ফোরের স্টাফ রিপোর্টার শরীফ বিশ্বাস, দৈনিক মানবকন্ঠের প্রতিনিধি মওদুদ রানা প্রমুখ।

হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করা না হলে আরো কঠোর কর্মসূচি নেয়া হবে বলে হুঁশিয়ার করে দেন তারা।

শনিবার রাত ৯টার দিকে অসুস্থ বাবাকে দেখতে সাংবাদিক ফারুক আহমেদ পিনুসহ তিন জন ভেড়ামারা শহর থেকে মটরসাইকেলযোগে গ্রামের বাড়ি গোলাপনগর যাচ্ছিলেন।

পথে বাকাপোল এলাকায় রাস্তার উপর ডাকাতদলের বেঁধে রাখা তারে জড়িয়ে তিনজনই ছিটকে পড়েন। এ সময় ৮-১০ জনের একটি সংঘবদ্ধ ডাকাত দল তাদের অস্ত্রের মুখে জিম্মি করে পাশের রেল লাইনের উপর নিয়ে হাত-পা ও মুখ বেঁধে ধারালো অস্ত্র, রড ও লাঠি দিয়ে হামলা চালায়।

এরপর মোটরসাইকেল, নগদ ৩০ হাজার টাকা, ৩টি মোবাইল ফোন সেট ও একটি স্বর্ণের আংটি লুট করে পালিয়ে যায়।

গভীর রাতে ভেড়ামারা থানার টহল পুলিশ তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।