নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ছাত্র ‘খুন’

ব্যাংক কর্মকর্তার ছেলে ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম লিপুকে কুষ্টিয়া থেকে অপহরণের পর হত্যা করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2014, 11:32 AM
Updated : 14 Sept 2014, 03:41 PM

রোববার কুষ্টিয়া র‌্যাব ক্যাম্পে এ কথা জানান র‌্যাব-১২ এর ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন আলী হায়দার চৌধুরী।

তিনি জানান, এ হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে নারীসহ তিন জনকে গ্রেপ্তারও করা হয়েছে।

এরা হলেন কুষ্টিয়া শহরের উদিবাড়ির জহুরুল হকের ছেলে রাকিবুল ইসলাম বাপ্পী (২২), তার সৎ মা আনোয়ারা ( ৩৮) এবং অপহৃত লিপুর দূর সর্ম্পকের চাচা শুভ।

র‌্যাব কর্মকর্তা জানান, গত ৩১ অগাস্ট বাড়ি থেকে বের হওয়ার পর নিখোঁজ হন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ২য় বর্ষের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম লিপু। গত ৪ সেপ্টম্বর লিপুর বাবা কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করলে র‌্যাব সদস্যরা তাকে উদ্ধার এবং আসামিদের গ্রেপ্তারে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে।

এক পর্যায়ে এ ঘটনায় জড়িত অভিযোগে রাকিবুল ইসলাম বাপ্পী ও তার সৎ মা আনোয়ারাকে আটক করা হয়। পরে বাপ্পীর স্বীকারোক্তি মোতাবেক শুভকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব কর্মকর্তা আরো জানান, গত ৬ মাস ধরে আসামিরা লিপুর দামী মোটরসাইকেল ছিনতাই এবং তার বাবার কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করে।

‘অপহরণের পর ১ সেপ্টেম্বর রাতে অপহরণকারীরা লিপুকে খুন করে পদ্মা নদীতে ইট বেঁধে ডুবিয়ে দেয় বলে তারা র‌্যাবকে জানিয়ছে,” বলেন র‌্যাব কর্মকর্তা।

তবে লিপুর লাশ এখনো উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

লিপুর বাবা অগ্রণী ব্যাংক লিমিটেডের উপমহাব্যবস্থাপক ওয়াহিদুল ইসলাম ঢাকায় কর্মরত আছেন। তার মাও অগ্রণী ব্যাংকের কর্মকর্তা এবং কুষ্টিয়ায় কর্মরত আছেন। লিপু তাদের একমাত্র সন্তান।