প্রাকৃতিক দুর্যোগে রেড ক্রিসেন্টের ভূমিকার প্রশংসা প্রধানমন্ত্রীর

বন্যা, সাইক্লোন, জলোচ্ছাস, ভূমিধসসহ নানা প্রাকৃতিক দুর্যোগে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যক্রমের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2014, 01:28 PM
Updated : 2 Sept 2014, 01:55 PM

চেয়ারম্যান এম এস আকবরের নেতৃত্বে রেড ক্রিসেন্ট সোসাইটির একটি প্রতিনিধিদল মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করতে গেলে শেখ হাসিনা বলেন, দেশের কোনো নাগরিক গৃহহীন থাকবে না।

পল্লী অঞ্চলের মানুষের জন্য নগরের সুবিধা নিশ্চিত করতে সরকার গ্রামেও বহুতল ভবন তৈরি করবে বলে জানান প্রধানমন্ত্রী।      

প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী পরে সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, “স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারের তৈরি করা ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রগুলো, যা ‘মুজিব কেল্লা’ নামে পরিচিত, সেসব আবার সংস্কার করা হবে।”

শেখ হাসিনা আরও বলেন, প্রাকৃতিক দুর্যোগের সময় হতাহতের সংখ্যা কমাতে সরকার উপকূলীয় এলাকায় আরও বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র তৈরি করবে।

বিশ্বখাদ্য সংস্থা, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ইউনিসেফ বাংলাদেশে তাদের মানবিক সহায়তা বাড়ানোয় জাতিসংঘের এসব সংস্থাকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

রেড ক্রিসেন্ট প্রতিনিধিদলের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশে সংস্থাটি সরকারের হস্তক্ষেপমুক্ত হয়েই কাজ করছে। এজন্য তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানায়।    

সংসদ সদস্য হাবিবে মিল্লাত, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবদুস সোবহান সিকদার এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব আবুল কালাম আজাদ এসময় উপস্থিত ছিলেন।

রেড ক্রিসেন্ট প্রতিনিধিদলটি পরে স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং প্রধান হুইপ আসম ফিরোজের সঙ্গেও দেখা করেন।