বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2014, 12:18 PM
Updated : 2 Sept 2014, 12:18 PM

১ সেপ্টেম্বর রাত ১২টায় শুরু হওয়া এ আবেদন প্রক্রিয়া আগামী ৩১ অক্টোবর রাত ১২টা পর্যন্ত  চলবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম।

তিনি আরো জানান, চলতি বছর ৬টি ইউনিটের অধীনে ১৪ বিভাগে সর্বমোট ৬৮০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। ইউনিটসমূহ হলো এ, বি, সি, ডি, ই ও এফ।

এ, বি ও সি ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ নভেম্বর এবং  ডি, ই ও এফ ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ নভেম্বর  অনুষ্ঠিত হবে।

এ ইউনিটের বিভাগ হলো কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ও ফলিত পদার্থবিজ্ঞান, ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, বি ইউনিটের বিভাগ হলো গণিত, এনালাইটিক্যাল এন্ড এনভায়রনমেন্টাল কেমিস্ট্রি ও পরিসংখ্যান, সি ইউনিটের বিভাগ হলো ফার্মেসি, ডি ইউনিটের বিভাগ হলো ইংরেজি ও বাংলা, ই ইউনিটের বিভাগ হলো সমাজবিজ্ঞান, অর্থনীতি ও লোকপ্রশাসন এবং এফ ইউনিটের বিভাগ হলো ব্যবস্থাপনা ও একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস।

মোবাইল ফোন অপারেটর টেলিটকের মাধ্যমে এসএমএস করে আবেদন করার পদ্ধতি:

প্রিপেইড টেলিটকের মেসেজ অপশনে গিয়ে BSMRSTU লিখে স্পেস দিয়ে এইচএসসি শিক্ষা বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর লিখে স্পেস দিয়ে এইচএসসি পরীক্ষার রোল নম্বর লিখে স্পেস দিয়ে এইচএসসি পাশের সাল, স্পেস দিয়ে এসএসসি শিক্ষা বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর লিখে, স্পেস দিয়ে এসএসসি পরীক্ষার রোল নম্বর লিখে, স্পেস দিয়ে এসএসসি পাশের সাল লিখে, স্পেস দিয়ে কাঙ্ক্ষিত ইউনিটের কোড লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট: www.bsmrstu.edu.bd তে ভর্তি পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য বিস্তারিত জানা যাবে।