চট্টগ্রাম নগর ভবনে রিকশা মালিকদের বিক্ষোভ

আটক রিকশা ফেরত দেওয়ার দাবিতে চট্টগ্রামে নগর ভবন ঘেরাও করে বিক্ষোভ করেছেন ব্যাটারিচালিত রিকশা মালিকরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2014, 01:04 PM
Updated : 1 Sept 2014, 01:04 PM

রিকশা ফেরত দেওয়াসহ তিন দাবিতে সোমবার বেলা ১২টা থেকে দুঘণ্টা নগর ভবন ঘেরাও করে রাখে ব্যাটারিচালিত রিকশা চালক মালিকদের পাঁচটি সংগঠন।

চট্টগ্রাম সিটি রিকশা মালিক ফেডারেশন, চট্টগ্রাম জেলা ডিজিটাল ব্যাটারিচালিত রিকশা মালিক সমবায় সমিতি, চট্টগ্রাম জেলা ব্যাটারিচালিত মোটর রিকশা মালিক সমবায় সমিতি, ব্যাটারিচালিত অটোরিকশা মালিক সমিতি ও চট্টগ্রাম ব্যাটারিচালিত অটোরিকশা চালক-মালিক লীগ এই বিক্ষোভ ও ঘেরাওয়ের ডাক দেয়।

পাঁচ সংগঠনের প্রধান উপদেষ্টা মোহাম্মদ সালামত মিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গত দুই দিনে কমপক্ষে ৪০০ ব্যাটারিচালিত রিকশা আটক করেছে প্রশাসন।

অবিলম্বে আটক রিকশাগুলো ফিরিয়ে দেয়ার দাবি জানান তিনি।

তাদের অন্য দাবিগুলো হলো- ব্যাটারিচালিত রিকশা মালিকদের যে সংগঠনগুলোর রিট উচ্চ আদালতে এখনো খারিজ হয়নি সে সংগঠনগুলোর বৈধ রিকশা আটক না করা এবং সিটি করপোরেশন কর্তৃক তাদের লাইসেন্স প্রদান।

বিক্ষোভ চলাকালে সিটি করপোরেশনের মেয়র মনজুর আলম নগর ভবনে তার কার্যালয়ে ছিলেন। 

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী রিকশা মালিকদের জানান, মঙ্গলবার সকাল ১১টায় প্রকৃত কাগজপত্র নিয়ে মালিকদের সঙ্গে বসে আটক সব রিকশা যাচাইবাছাই করা হবে।

এরপর পুলিশ প্রশাসনের সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানের চেষ্টা করা হবে বলে তিনি আশ্বাস দেন।

পরে বিক্ষোভকারীদের দেয়া একটি স্মারকলিপি গ্রহণ করেন প্যানেল মেয়র।

এর আগে পাঁচ সংগঠনের নেতাকর্মীরা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একই দাবিতে স্মারকলিপি দেয়।