সভাপতির মৃত্যুশোকে ওষুধের দোকান বন্ধ

বাংলাদেশ কেমিকেল অ্যান্ড পারফিউমারি মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতির মৃত্যুতে শোক জানিয়ে ঢাকার মিটফোর্ড হাসপাতাল এলাকার সব ধরনের ওষুধের দোকান বন্ধ রাখা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2014, 07:16 AM
Updated : 1 Sept 2014, 12:09 PM

সংগঠনের সাধারণ সম্পাদক মো. বেলায়েত হোসেন জানান, মিটফোর্ড এলাকার সব ধরনের ওষুধ, কেমিকেল ও সার্জিক্যাল যন্ত্রপাতির দোকান সোমবার সারাদিনই বন্ধ থাকবে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “আমাদের অ্যসোসিয়েশনের সভাপতি মো. ফারুক আজ ভোর রাতে ভারতের মাদ্রাজের একটি হাসপাতালে মারা গেছেন। তার মৃত্যুতে শোক প্রকাশের জন্যই সব দোকান বন্ধ রাখা হয়েছে।”

বেলায়েত জানান, ৬৫ বছর বয়সী ফারুক ডায়েবেটিস ও হৃদরোগে ভুগছিলেন। মিটফোর্ডে ‘ফেমাস পারফিউমারি’ নামে তার একটি দোকান রয়েছে। এছাড়া তিনি শাহজালাল ব্যাংকের পরিচালক ছিলেন।

এদিকে দেশে পাইকারি ওষুধের সবচেয়ে বড় এই বাজার বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন মিটফোর্ড হাসপাতালের রোগী ও তাদের স্বজনরা। ওষুধ কিনতে এসে দোকান বন্ধ দেখে তাদের যেতে হয় অন্য এলাকায়।  

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মিটফোর্ড এলাকার ফর্মেসি মালিক তৌহিদুল ইসলাম বলেন, “কিছুটা সমস্যা হয়েছে। অনেক রোগী এসেছেন। মার্কেট বন্ধ থাকায় কিনতে পারেননি। তবে হাসপাতালের ফার্মেসি থেকে তারা ওষুধ পেয়েছেন।”

এভাবে রোগীদের ভোগান্তিতে ফেলা সমীচীন হলো কি না জানতে চাইলে তিনি বলেন, “উনি (ফারুক) আমাদের অভিভাবকের মতো ছিলেন। উনার প্রতি সম্মান জানিয়িই আমরা দোকান বন্ধ রেখেছি, আর কিছু নয়।”

বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির সহ-সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মিটফোর্ড এলাকায় প্রায় তিন হাজার ওষুধের দোকান রয়েছে।

পাইকারি দোকান সারা দিন বন্ধ রাখা হলেও দুপুরের পর খুচরা ওষুধের দোকানগুলো খোলা হচ্ছে বলে জানান তিনি।